জিম্ববুয়ে সফরে কবে যাচ্ছে টাইগাররা?

প্রকাশ : ২২ জুন ২০২১, ১৯:৪১

ক্রীড়া ডেস্ক
বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল

মাঠে চলছে বাংলাদেশ প্রিমিয়ার সুপার লিগ। এই লিগ শেষেই পূর্ণাঙ্গ সিরিজ খেলতে জিম্বাবুয়ে সফরে উড়াল দেবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। পূর্নাঙ্গ সিরিজে থাকছে একটি মাত্র টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ। আগামী জুলাই মাসের প্রায় পুরো মাসই চলবে এই সিরিজ।

চলতি প্রিমিয়ার লিগ শেষ হওয়ার পর জিম্বাবুয়ে সফর নিয়ে আলোচনা করবে বিসিবি। জিম্বাবুয়ের এই সফরে টাইগারদের দলনেতা হিসেবে নির্বাচন করা হয়েছে দেশের ক্রিকেটের পরিচিত মুখ, বিসিবির সঙ্গে নিবিড়ভাবে সম্পৃক্ত নিবেদিতপ্রাণ ক্রিকেট সংগঠক আহমেদ সাজ্জাদুল আলম ববিকে।

তবে আগে জানা গেছে, জিম্বাবুয়ের সিরিজে টি-টোয়েন্টি খেলবে না মুশফিকুর রহিম। আগেই ছুটি চেয়ে বিসিবির কাছে আবেদন করেছেন মিস্টার ডিপেন্ডেবল। এছাড়া হয়তো বাকি সবাই খেলবে।

যদিও জিম্বাবুয়ে সফরের সময় ঘনিয়ে এসেছে। তবে এখনও সফরসূচি ঘোষণা করেনি জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড। তাই বিসিবিও জিম্বাবুয়ে সফরের দিন-তারিখ আনুষ্ঠানিকভাবে জানায়নি। তবে আগামী ২৮-২৯ জুনের মধ্যে টাইগাররা ঢাকা ত্যাগ করবে, এমনটা জানিয়েছেন ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান আকরাম খান।

জিম্বাবুয়ে সফরে কত জনের দল যাবে এমন প্রশ্নের জবাবে আকরাম খান আজ মঙ্গলবার দুপুরে জানিয়েছেন, একটি বিশেষ কারণে ফ্লাইট শিডিউল এখনও চূড়ান্ত হয়নি।

বিশেষ সেই কারণটি কি জানতে চাইলে আকরাম খান বলেন, জিম্বাবুয়েতে গিয়ে বাংলাদেশ দলকে কত দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে সেই তথ্য আমাদের এখনও জানানো হয়নি। তবে এটা জানার পর আমরা সব ঠিক করব।

জিম্বাবুয়ের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজটি শুরু হওয়ার কথা টেস্ট দিয়ে জানিয়ে আকরাম খান বলেন, যদি কোয়ারেন্টাইন এক থেকে তিন দিনের জন্য হয়, তাহলে আগে টেস্ট দল যাবে। সেই টেস্টে সংখ্যা হবে ১৬ জনের, প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর দেয়া তথ্য অনুযায়ী।

আর কোয়ারেন্টাইন দীর্ঘ হলে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি; তিন সিরিজের দল একসঙ্গে যাবে। সে বহরে খেলোয়াড় সংখ্যা অন্তত ২২-২৩ জনের কম হবে না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?