বেড়ে ওঠার পথে আরেকটি গুরুত্বপূর্ণ জয়: মেসি

প্রকাশ : ২২ জুন ২০২১, ১৭:৫৮

সাহস ডেস্ক
লিওনেল মেসি

কোপা আমেরিকায় নিজেদের তৃতীয় ম্যাচে একমাত্র গোলে প্যারাগুয়েকে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে আর্জেন্টিনা। জয়ের এই একমাত্র গোলটি করেছে অভিষিক্ত পাপুয়া গোমেজ। তাকে বল বানিয়ে দিয়েছেন আনহেল ডি মারিয়া। তার আগে ডি মারিয়াকে দারুন পাস দিয়েছেন দলের সেরা তরকা লিওনেল মেসি।

মঙ্গলবার (২২ জুন) ব্রাসিলিয়ায় প্যারাগুয়েকে ১-০ গোলে হারিয়েছে লিওনেল স্কোলোনির শিষ্যরা। এই জয়ে তিন ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্টে নিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয়েছে তাদের।

প্যারাগুয়ের বিপক্ষে এ জয়টির পাশাপাশি আরও একটি রেকর্ড গড়েছেন আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসি। এ ম্যাচের মধ্য দিয়ে আর্জেন্টিনার জার্সিতে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড স্পর্শ করেছেন তিনি। এতদিন ধরে আর্জেন্টিনার হয়ে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড ছিল হাভিয়ের মাচেরানোর দখলে। অবসর নেয়ার আগে ১৪৭ ম্যাচ খেলেছিলেন তিনি। আজ প্যারাগুয়ের বিপক্ষে নিজের ১৪৭তম ম্যাচটিই খেলতে নেমেছিলেন মেসি।

ম্যাচ শেষে সামাজিক যোগাযোগ মাধ্যমে মাচেরানোর সঙ্গে একটি ছবি আপলোড করে মেসি লিখেছেন, বেড়ে ওঠার পথে আরেকটি গুরুত্বপূর্ণ জয়। আমার বন্ধু মাচেরানোর সমান সংখ্যক ম্যাচে নীল-সাদা জার্সিটি পরতে পেরে আমি গর্বিত। তাকে (মাচেরানো) অনেক ভালোবাসি, শ্রদ্ধা করি, প্রশংসা করি।

শুধু তাই নয়, কোপা আমেরিকায় সর্বোচ্চ ম্যাচের রেকর্ডও হাতছানি দিয়ে ডাকছে মেসিকে। এ পর্যন্ত মহাদেশীয় শ্রেষ্ঠত্বের টুর্নামেন্টে ৩০ ম্যাচ খেলেছেন মেসি। কোপায় সর্বোচ্চ ম্যাচের রেকর্ড চিলির সাবেক গোলরক্ষক সার্জিও লিভিংস্টোনের, ৩৪ ম্যাচ। চলতি আসরে ফাইনাল পর্যন্ত খেললে এ রেকর্ডে ভাগ বসাতে পারবেন মেসি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?