চলতি কোপায় পরিষ্কার ফেবারিট ব্রাজিল: ডি মারিয়া

প্রকাশ : ২২ জুন ২০২১, ১৭:৩৮

সাহস ডেস্ক
প্যারাগুয়ের বিপক্ষে বল নিয়ে ছুটছেন আনহেল ডি মারিয়া

কোপা আমেরিকায় নিজেদের তৃতীয় ম্যাচে একমাত্র গোলে প্যারাগুয়েকে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে আর্জেন্টিনা। জয়ের এই একমাত্র গোলটি করেছে অভিষিক্ত পাপুয়া গোমেজ। তাকে বল বানিয়ে দিয়েছেন আনহেল ডি মারিয়া। ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত ভালো খেলায় ম্যাচ সেরার পুরস্কারটিও পেয়েছেন ডি মারিয়া।

মঙ্গলবার (২২ জুন) ব্রাসিলিয়ায় প্যারাগুয়েকে ১-০ গোলে হারিয়েছে লিওনেল স্কোলোনির শিষ্যরা। এই জয়ে তিন ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্টে নিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয়েছে তাদের।

তবে পুরো ম্যাচে দুর্দান্ত খেলা আনহেল ডি মারিয়া চলতি কোপায় এবারই প্রথম শুরুর একাদশে জায়গা পেয়েছেন। আর প্রথম ম্যাচেই দলকে জেতানো পারফরম্যান্স উপহার দেয়ার পর কোচের উদ্দেশ্যে নিয়মিত শুরুর একাদশে রাখার এক বার্তাও দিয়েছেন ডি মারিয়া।

ম্যাচ শেষে আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টসকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেন, আমি প্রমাণ করেছি যে, আমার (শুরু থেকেই) খেলার সামর্থ্য রয়েছে। যে কেউই খেলতে পছন্দ করে এবং শুরুর একাদশে থাকাটাই বেছে নেবে। প্রতিটি অনুশীলনেই নিজের সেরাটা দেয়ার চেষ্টা করেছি যেন বোঝাতে পারি এখনও শতভাগ রয়েছি আমি।

তিনি আরও যোগ করেন, আমি চিলির বিপক্ষে ম্যাচে শুরু থেকেই খেলতে পারতাম। কিন্তু নেমেছি শেষদিকে। যখনই মাঠে নেমেছি, আমি নিজের সামর্থ্য প্রমাণ করেছি। আজকে আমাকে শুরু থেকে সুযোগ দেয়া হয়েছে এবং আমি আবারও দেখিয়েছি। মাঠে থাকলে নিজের সেরাটাই দিবো অন্যথায় বাইরে থেকেই দলকে সমর্থন করব।

চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে নিয়ে ডি মারিয়া বলেছেন, চলতি কোপায় পরিষ্কার ফেবারিট স্বাগতিক ব্রাজিলই। আজকের জয়ের পরও সে কথার পুনরাবৃত্তি করলেন তিনি। পাশাপাশি জানালেন, ব্রাজিলের পাওয়া সহজ জয়গুলো আর্জেন্টিনার জন্য ক্ষতির কারণ।

তিনি বললেন, আমাদের তুলনায় অনেক সহজভাবেই ম্যাচগুলো জিতছে ব্রাজিল। এটা আমাদের জন্য চিন্তার বিষয়। আমরা সম্প্রতি জিততে শুরু করেছি এবং ভালো কাজগুলো চালিয়ে নিতে হবে। তবে তারা এখানে স্বাগতিক এবং স্বাভাবিকভাবেই তাদের জন্য কাজটা তুলনামূলক সহজ।

চলতি আসরে এখনও পর্যন্ত দুই ম্যাচ খেলেছে ব্রাজিল। প্রথমটিতে ভেনেজুয়েলার বিপক্ষে জিতেছে ৩-০ গোলে, পরেরটিতে পেরুকে উড়িয়ে দিয়েছে ৪-০ ব্যবধানে। অন্যদিকে তিন ম্যাচ খেলে মাত্র ৩টি গোল করতে পেরেছে আর্জেন্টিনা।

এ সময় নিজেদের গোল কম করার বিষয়ে ডি মারিয়া আরও বলেন, আমরা জয়টা ডিজার্ভ করি। বেশ কিছু সুযোগ তৈরি করেছিলাম আমরা। কিন্তু একটা কাজে লেগেছে। আমরা শক্তিশালীভাবে চলতে শুরু করেছি। গোল করে ম্যাচটা নিজেদের দিকে নেয়ার চেষ্টা করে যেতে হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?