রোমাঞ্চকর ম্যাচে জিতে শীর্ষে আবাহনী

প্রকাশ : ২১ জুন ২০২১, ১৯:২৩

সাহস ডেস্ক

ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টির সুপার লিগে গাজী গ্রুপ ক্রিকেটার্স এর বিপক্ষে টান টান উত্তেজনার ম্যাচে নাটকীয় জয় তুলে নিয়েছে আবাহনী লিমিটেড। আজ সোমবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে গাজী গ্রুপকে ১ উইকেটে হরিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। এই জয়ে ২০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষেও উঠে এসেছে মুশফিকুর রহিমের দল।

এদিন টসে জিতে আগে গাজী গ্রুপকে ব্যাটিংয়ে পাঠায় আবাহনী। আগে ব্যাট করতে নেমে সব উইকেট হারিয়ে মাত্র ১৩০ রান সংগ্রহ করে গাজী গ্রুপ।

১৩১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে খেই হারায় আবাহনী। দলীয় ৬৪ রানের মাথায় ৫ উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যায় ঐতিহ্যবাহী দলটি। এই জায়গা থেকে আফিফ হোসেনকে নিয়ে জুটি গড়ে দলকে টেনে আনেন শান্ত। তাদের ৪৯ রানের জুটিতে ম্যাচে ফেরে আবাহনী। তবে শেষ চার ওভারে রানরেটের চাপ বেড়ে যায় অনেক। ওভারপ্রতি ১১ রানের বেশি নেওয়ার লক্ষ্য দাঁড়ায় তাদের।

শেষ দুই ওভারে আবহনীর দরকার ১৮ রান। মুকিদুলের দারুণ ওভারে ছড়ায় উত্তেজনা। একটি ওয়াইড নিয়ে আম্পায়ারের সঙ্গে বিবাদে জড়ান মাহমুদউল্লাহ। ওই ওভারে ৪৯ বলে ৫৮ করা শান্তকে বোল্ড করে দেন মুকিদুল। ম্যাচও হেলে পড়েছিল গাজীর দিকেই।
১৯তম ওভারের প্রথম ৫ বলে এসেছিল কেবল ৫ রান। দারুণ ওই ওভার নষ্ট করেন শেখ মেহেদী। মেহেদী হাসান রানার লং অফে ঠেলে দেওয়া শট বাউন্ডারি লাইনে ধরে ফেরাতে গিয়ে পায়ের ফাঁক দিয়ে চার দিয়ে দেন তিনি। এই চারই গড়ে দেয় ব্যবধান।

শেষ ওভার করতে এসেছিলেন নাসুম আহমেদ। প্রথম বলে ১ রান নেন তানজিম সাকিব। দ্বিতীয় বলে চার মারেন রানা। তৃতীয় বলে ২ রান নিতে গিয়ে রান আউট হন রানা। শেষ দুই বলে দরকার ছিল ২ রান। পঞ্চম বলে সাকিব লং অফে পাঠিয়েই ২ রান নিয়ে আনেন দারুণ জয়।

গাজী গ্রুপের হয়ে মুকিদুল হাসান ৩টি, মেহেদী হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদ ২টি করে এবং নাসুম আহমেদ ১টি উইকেট নেন।

এর আগে টস হেরে ব্যাট করতে গিয়ে ভালো শুরু পায়নি গাজী গ্রুপ। শেখ মেহেদী ৮ বলে ৩ রান করে সাইফুদ্দিনের বলে আউট হন। দারুণ বলে করে সাইফুদ্দিন পরে নিয়েছেন আরও ২ উইকেট। সৌম্য অবশ্য সেটা সামলে খেলছিলেন ভালোই।

জাকির হাসানকে নিয়ে দ্বিতীয় উইকেটে ৪৫ রান এনেছিলেন তিনি। সাকিবকে পুল, ফ্লিকে দুই ছক্কার পর মোসাদ্দেকের বলে কাভার ড্রাইভে বাউন্ডারি মেরেছিলেন। কিন্তু লফটেড কাভার ড্রাইভ খেলতে গিয়েই হয় বিপত্তি। ২৪ বলে ৩০ করে থামেন তিনি। পরে সৌম্যের ওই রানই দলের সর্বোচ্চ। ১০৫ রানে ৭ উইকেট হারানো গাজীকে গুরুত্বপূর্ণ রান এনে দেন সাতে নামা মুমিনুল হক। টেস্ট অধিনায়ক ৫ চারে ১২ বলে করেছেন ২৫। সবশেষে গাজী গ্রুপের ১৩০ রানের পুঁজিই হয়েছিল চ্যালেঞ্জিং।

আবাহনীর হয়ে মোহাম্মদ সাইফুদ্দিন ৪টি উইকেট নেন, তানজিম হাসান ২টি ও মোসাদ্দেক ১টি উইকেট নেন।

ম্যাচ সেরা হয়েছেন মোহাম্মদ সাইফুদ্দিন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত