বর্ণবৈষম্যমূলক আচরণের অভিযোগ সাব্বিরের বিরুদ্ধে

প্রকাশ | ১৬ জুন ২০২১, ২১:২৬ | আপডেট: ১৬ জুন ২০২১, ২১:৩১

অনলাইন ডেস্ক

প্রিমিয়ার ক্রিকেট লিগে সাকিব কাণ্ডের রেশ কাটতে না কাটতেই এবার বিতর্কের জন্ম দিলেন সাব্বির রহমান। লিজেন্ডস অব রূপগঞ্জের এই ক্রিকেটারের বিরুদ্ধে অসদাচরণ ও বর্ণবৈষম্যমূলক আচরণের অভিযোগ এনেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

শেখ জামালের ক্রিকেটার ইলিয়াস সানিকে উদ্দেশ করে গালাগাল দিয়েছেন ও বর্ণবাদমূলক আচরণ করেছেন। এমনকি ইলিয়াসের দিকে ইটও ছুড়ে মেরেছেন। তবে সাব্বির সব অভিযোগ অস্বীকার করেছেন।

আজ বুধবার সিসিডিএমের কাছে এ ব্যাপারে শেখ জামাল লিখিত অভিযোগ করেছে বলে জানান ক্লাবটির ম্যানেজার টিপু সুলতান মাহমুদ। ঘটনাটি যখন ঘটে, বিকেএসপিতে তখন চলছিল ইলিয়াস সানির দল শেখ জামাল এবং ওল্ড ডিওএইচএসের ম্যাচ।

শেখ জামালের ম্যানেজার টিপু সুলতান ঘটনার বর্ণনায় বলেন, ‘ইলিয়াস সানি বাউন্ডারি সীমানায় ফিল্ডিং করছিল। তখন রূপগঞ্জের ক্রিকেটারা রাস্তায় দাঁড়িয়ে খেলা দেখছিল। সেখানে সাব্বিরও ছিল। সেখান থেকে একটা বড় ইটের টুকরা মারা হয়। বেশ বড়সড় টুকরা। যেটা গায়ে পড়লে বা মাথায় পড়লে বড় ধরনের সমস্যা হতে পারত। আর সানিকে ‘কাইল্লা’ ‘কাইল্লা’ বলছিল। বর্ণবৈষম্যমূলক আচরণ করছিল। এসবের পরিপ্রেক্ষিতে আমরা সিসিডিএমের কাছে অভিযোগ করেছি।’

পাশের মাঠে পরের ম্যাচে সাব্বিরের দল রূপগঞ্জের খেলা ছিল পারটেক্সের বিপক্ষে। ম্যাচ শুরুর আগে রূপগঞ্জের ক্রিকেটাররা মাঠের পাশে যাওয়ার পরই ঘটে এ ঘটনা।

ইলিয়াস সানি

এর আগে ১৩ জুন শেখ জামাল-রূপগঞ্জের ম্যাচেও নিজের ব্যাটিংয়ের সময় বোলার ইলিয়াস সানির সঙ্গে বাগ্‌বিতণ্ডায় জড়ান সাব্বির। সেদিনও নাকি ইলিয়াস সানিকে গালি দিয়েছিলেন তিনি।

সাব্বির অবশ্য শেখ জামালের অভিযোগ অস্বীকার করছেন। তিনি বলেন, ‘তখন খেলা চলছিল। আমরা পাশে দাঁড়িয়ে খেলা দেখছিলাম। এমন সময় এত ক্রিকেটারের সামনে আমি কীভাবে আরেকজন ক্রিকেটারকে ইট মারব? এটা কি বিশ্বাসযোগ্য? একজনের বিরুদ্ধে অভিযোগ করে দিলেই হলো!’

সাব্বিরের দাবি, ‘যেদিন শেখ জামালের সঙ্গে খেলা ছিল, সেদিন ছোট ভাই, বড় ভাইয়ের মধ্যে যেমন মজা হয়, তেমন কিছুই হয়েছিল। উত্তেজনা ছিল কিছুটা। তবে সেটা ম্যাচের দিনই শেষ হয়ে গেছে। সেদিন তো আম্পায়ার, ম্যাচ রেফারিরা কিছুই বলেননি। আজ হুট করে এমন অভিযোগ। এটা তো আমার জন্যই ক্ষতিকর।’

সূত্র: প্রথম আলো