তার উপর নাকি দল নির্ভরশীল না, বললেন মেসি

প্রকাশ : ১৪ জুন ২০২১, ১৩:৩৭

সাহস ডেস্ক

ক্লাব ফুটবলে বার্সেলোনার জার্সিতে সাফল্যের ট্রফি আর মেডেল শো কেসে রাখার জায়গাটুকু হারিয়েছেন ফুটবলের মহাতারকা লিওনেল মেসি। জীবনের সেরা সাফল্যগুলো অর্জন করেছেন কাতালানদের জার্সি পড়ে। এক কথায় বলতে গেলে বার্সেলোনা মানেই মেসি। অথচ নিজের দেশের জার্সিতে ততটা উজ্জ্বল নন এই ক্ষুদে জাদুকর।

ক্লাব ফুটবলের যত ধরণের অর্জন তা নিজের করে নিয়েছেন মেসি। কিন্তু এখন পর্যন্ত স্বদেশি কিংবদন্তি ম্যারাডোনার যোগ্যতায় পৌঁছাতে পারেননি মেসি। কারণ এখন পর্যন্ত বিশ্বকাপ জেতা হয়নি তার। শুধু বিশ্বকাপই নয়, আকাশী নীল জার্সি গায়ে কোনো শিরোপাই যে জেতা হয়নি তার।

কাতারের বিশ্বকাপের আগেই সেই সুযোগ সামনে এসেছে মেসির। কোপা আমেরিকা জয় দিয়েই আন্তর্জাতিকের শিরোপার স্বাদ নেওয়ার সময় এসেছে তার।

আর্জেন্টিনার শিরোপা থেকে ছিটকে পড়ার বিষয়ে প্রায়ই বলা হয়ে থাকে, দলটির মেসি নির্ভরতা। তবে একথা মোটেই সমর্থন করেন না মেসি। তিনি বলেন, ‘কোনো সময়ই দল আমার ওপর নির্ভরশীল ছিল না।’

আর্জেন্টাইন মহাতারকা বলেন, শক্তিশালী এক দল গড়াই সবসময় আমাদের লক্ষ্য ছিল। দল মজবুত না হলে কোনভাবেই আমরা আমাদের লক্ষ্যে পৌঁছতে পারব না। আমার মনে হয় পূর্বে কোপা আমেরিকা খেলার অভিজ্ঞতা দলের সকলকেই বাড়তি আত্মবিশ্বাস জোগাবে। আমরা কঠোর অনুশীলন করছি এবং দল সঠিক পথেই এগোচ্ছে।

মেসি আরো বলেন, জাতীয় দলের জার্সি গায়ে ফ্রেন্ডলি হোক, যোগ্যতা অর্জন পর্বের ম্যাচ হোক, কোপা আমেরিকা হোক কী বিশ্বকাপ, প্রতিটা ম্যাচই আমার কাছে বিশেষ তাৎপর্যপূর্ণ। সবসময় নিজের সেরাটা দেওয়ারই চেষ্টা করি আমি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত