পক্ষপাতদুষ্ট আম্পায়ারিং নিয়ে তদন্তের নির্দেশ বিসিবি সভাপতির

প্রকাশ : ১৩ জুন ২০২১, ০২:১৮

সাহস ডেস্ক

আবাহনী-মোহামেডান ম্যাচে আরেকটি বিতর্কের জন্ম দিয়েছেন সাকিব আল হাসান। দুই দফায় স্ট্যাম্পে লাথি, আম্পায়ারের সঙ্গে তর্কে জড়ানোর পর স্ট্যাম্প তুলে আছাড় মারেন তিনি। বিসিবিপ্রধান নাজমুল হাসান পুরো বিষয়টিকে দেখছেন বাংলাদেশ ক্রিকেটের ‘চরম বেইজ্জতি’ হিসেবে।

শনিবার (১২ জুন) ঘটনাটি নিয়ে সিসিডিএম চেয়ারম্যান ইনাম আহমেদ এবং টেকনিক্যাল কমিটির সভাপতি জালাল ইউনুসের সাথে বৈঠকে বসেন বিসিবি সভাপতি।

বিসিবি সভাপতি, জানতে চান এর উৎস কোথায়। তখনই কথা ওঠে আম্পায়ারিং নিয়ে, বিসিবি সভাপতি তদন্তের নির্দেশ দেন। সময়সীমা বেধে দেন তিন দিন। ৩ দিন পর বিসিবির বোর্ড মিটিং হওয়ার কথা। তার আগেই তদন্তকাজের শেষ করতে বলেছেন পাপন।

এই বিষয়ে আজ একটি বেসরকারি টিভি চ্যানেলে নাজমুল হাসান বলেছেন, বিষয়টা আন্তর্জাতিকভাবে এত বেশি ছড়িয়ে পড়েছে, আমাকে এত দেশ থেকে ফোন করছে। আমি ভয়ে ফোন ধরছি না। বেইজ্জতির চরমে চলে গেছে বাংলাদেশ ক্রিকেট। আমার মনে হয় এই ঘরোয়া ক্রিকেট খেলার কোনো মানে হয় না। যতক্ষণ না পর্যন্ত আমরা এ সমস্যার সমাধান না বের করছি। এটা চরম জায়গায় নিয়ে গেছে। যা উঠেছিল, এমনেই শেষ করে দিয়েছে।

পক্ষপাতদুষ্ট আম্পায়ারিং নিয়ে বোর্ড সভাপতি বলেছেন, আমার প্রথম কথা হলো যদি কারও ভাবনায় এরকম চিন্তা থাকে যে ঘরোয়া ক্রিকেটে এরকম হয় তাহলে খেলার দরকার কি? যতক্ষণ পর্যন্ত মীমাংসা না হয় ততক্ষণ পর্যন্ত খেলার তো দরকার নেই। মিডিয়া বা সামাজিক যোগাযোগ মাধ্যম যা বলছে, এসব খেলায় আগে সব সেটিং থাকে, এই করা হচ্ছে, ওই করা হবে, তাহলে তো এই খেলার কোনও মানে হয় না। আগে সমস্যার সমাধান করো তারপর মাঠে নামো। কেন আমরা খেলাবো? তাও আবার কোভিডের মধ্যে। যেখানে ১ কোটি টাকারও বেশি বাড়তি খরচ করছে বোর্ড শুধুমাত্র কোভিডের কারণে। এতকিছু করে, এত কথা শোনার তো দরকার নেই।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত