ওমানের বিপক্ষে থাকছেন না জামাল ভূঁইয়া

প্রকাশ : ০৯ জুন ২০২১, ১৬:১২

সাহস ডেস্ক

বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইপর্বে আরও একটি ম্যাচ বাকি আছে বাংলাদেশের। আগামী ১৫ জুন গ্রুপের আরেক শক্তিশালী প্রতিপক্ষ ওমানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। কিন্তু এ ম্যাচে থাকছেন না বাংলাদেশের অধিনায়ক জামাল ভূঁইয়া। গত ম্যাচে ভারতের বিপক্ষে হলুদ কার্ড দেখেছিলেন তিনি। তার আগে আফগানিস্তানের বিপক্ষেও হলুদ কার্ড দেখেছিলেন। তাই ওমানের বিপক্ষে নিষিদ্ধ থাকবেন জামাল ভূঁইয়া।

বাংলাদেশের বিপদ এতেই শেষ হয়নি। শুধু জামাল নয়, ওমানের বিপক্ষে খেলতে পারবেন না লেফটব্যাক রহমত মিয়া ও উইঙ্গার বিপলু আহমেদও। তিনজনই যে বাংলাদেশ দলের গুরুত্বপূর্ণ সদস্য। তারাও পড়েছেন হলুদ কার্ডের খড়গে।

কাতার যাওয়ার প্রস্তুতি শুরুর আগে থেকেই চোট আর অসুস্থতার সমস্যা পেয়ে বসেছে বাংলাদেশ দলকে। প্রস্তুতি পর্বেই করোনায় আক্রান্ত হয়ে দল থেকে বিদায় নিয়েছেন মাহবুবুর রহমান সুফিল। চোটের কারণে দলের সঙ্গে যেতে পারেননি ভারতের বিপক্ষে প্রথম পর্বের ম্যাচে গোল করা মোহাম্মদ সাদউদ্দিন ও গোলকিপার আশরাফুল ইসলাম রানা।

মোহাম্মদ ইব্রাহিম করোনায় আক্রান্ত হলেও সুস্থ হয়েই তিনি কাতারে দলের সঙ্গে যোগ দিয়েছেন। তবে খেলেননি আফগানিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচটি। আফগানদের বিপক্ষে হাতে চোট পেয়ে সফর শেষ হয়ে গেছে মাঝমাঠের গুরুত্বপূর্ণ খেলোয়াড় সোহেল রানার।

এখন জামাল, রহমত আর বিপলুরা না থাকায় ওমানের বিপক্ষে কিছুটা অনভিজ্ঞ একাদশ নিয়েই মাঠে দল নামাতে হবে কোচ জেমি ডেকে। জামাল না থাকলে স্বাভাবিকভাবেই দলের অধিনায়কত্বের আর্মব্যান্ড উঠবে অন্য কারও হাতে। সে ক্ষেত্রে হয়তো প্রথম পছন্দ হিসেবে আসবে তপু বর্মণের নাম। দলের সবচেয়ে সিনিয়র খেলোয়াড়দের একজন যে তিনি।

তথ্যসূত্র: প্রথম আলো

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?