এগিয়ে থেকেও ডিফেন্ডারের ভুলে পয়েন্ট হারালো আর্জেন্টিনা

প্রকাশ : ০৯ জুন ২০২১, ১৩:১৩

ক্রীড়া ডেস্ক

খেলা শুরুর মাত্র আট মিনিটের মধ্যে দুই গোল করে ফেলল আর্জেন্টিনা। ম্যাচের তিন মিনিটেই গোল করে দলকে এগিয়ে দেন ক্রিস্টিয়ান রোমেরো। উদিনেসের মিডফিল্ডার রদ্রিগো দি পলের ক্রসে মাথা ছুঁইয়ে গোল করেন আতালান্তার এই সেন্টারব্যাক। অভিষেক হওয়ার দ্বিতীয় ম্যাচে গোল পেলেন তিনি। গত ম্যাচে চিলির বিপক্ষে অভিষেক হয়েছিল তার। রক্ষণভাগে দুর্দান্ত খেলে সেদিন নজর কেড়েছিলেন রোমেরো। এই দুই ম্যাচেই বুঝিয়ে দিয়েছেন, আর্জেন্টিনার মূল একাদশের অংশ হতেই এসেছেন তিনি।

তার পাঁচ মিনিট পরেই পারেদেসের ঝলকে আবারো এগিয়ে যায় আর্জেন্টিনা। ম্যাচের আট মিনিটে পিএসজির এই মিডফিল্ডার প্রতিপক্ষের বক্সের মধ্যে ঢুকে কয়েকজনকে কাটিয়ে দুর্দান্ত প্লেসিংয়ে বাঁ পা দিয়ে গোল করেন তিনি। তবে তার গোলটা এতোই শৈল্পিক ছিল যে, অনেকেই মনে করতে পারে এই গোলটা মেসিই করেছেন!

অর্থাৎ ম্যাচের আট মিনিটের মধ্যেই ২-০ গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। এতে মনে হবে যেন দুর্বল কোনো প্রতিপক্ষের বিপক্ষে নেমেছিল মেসিবাহিনীরা। কিন্তু না মেসিদের প্রতিপক্ষ ছিল কুয়াদ্রাদো-ওসপিনা-জাপাতাদের কলম্বিয়া। ফিফা র‌্যাংকিংয়ে ১৫তম স্থানে আছে কলম্বিয়া আর ৮ম স্থানে আছে আর্জেন্টিনা। এতেই আট মিনিটের মাথায় দুই গোলে এগিয়ে যায় মেসিরা। রোমেরো আর পারেদেসের কল্যাণে এই দুর্দান্ত শুরুর পরেও ম্যাচ জিততে পারেনি আর্জেন্টিনা। এগিয়ে থেকেও পয়েন্ট খুইয়েছে মেসিরা।

বুধবার (৯ জুন) ভোরে স্তাদিও মেট্রোপলিতানো স্টেডিয়ামে বিশ্বকাপ বাছাইপর্বের গুরুত্বপূর্ণ এই ম্যাচে কলম্বিয়ার বিপক্ষে ২-২ গোলে ড্র করে পয়েন্ট ভাগাভাগি করে নিয়েছে লিওনেল স্কালোনির শিষ্যরা।

কলম্বিয়ার হয়ে দুই গোল করে এক পয়েন্ট উদ্ধার করেন রোমেরোর আতালান্তা-সতীর্থ লুইস মুরিয়েল ও পালমেইরাসের স্ট্রাইকার মিগেল বোর্হা। আর্জেন্টিনা ডিফেন্ডারদের দুটি ভুলই মূলত দলটাকে ২ পয়েন্ট বঞ্চিত করে।

২-০ গোলে এগিয়ে থাকার পরেও আর্জেন্টিনা আক্রমণে গিয়েছে। লাওতারো মার্তিনেজ, জিওভানি লো চেলসো আর নিকোলাস গঞ্জালেসের দুর্দান্ত এক প্রতি আক্রমণে গোল হয়েই যাচ্ছিল। স্টুটগার্টের উইঙ্গার গঞ্জালেস বল বাইরে মারায় গোলটা হয়নি। প্রথমার্ধ শেষ হওয়ার কিছুক্ষণ আগে লিওনেল মেসির ফ্রি-কিক আটকে দেন নাপোলির গোলকিপার ওসপিনা। পরে প্রথমার্ধে এই ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় আর্জেন্টিনা।

বিরতি থেকে ফিরে এসে বিরক্তিকর খেলা উপহার দিয়েছে আর্জেন্টিনা। কলম্বিয়ার আক্রমণ থামাতে গিয়ে হলুদ কার্ড দেখেছেন রোমেরো। টানা দুই ম্যাচে দুবার হলুদ কার্ড দেখায় আগামী সেপ্টেম্বরে ভেনেজুয়েলার বিপক্ষে নামতে পারবেন না তিনি।

ম্যাচের ৪৯ মিনিটে নিকোলাস ওতামেন্দির একটা ভুলে পেনাল্টি পেয়ে বসে কলম্বিয়া। হলুদ কার্ড দেখেন ম্যানচেস্টার সিটির সাবেক এই ডিফেন্ডার। পেনাল্টিতে ব্যবধান কমান মুরিয়েল। তবুও মনে হয়েছিল ২-১ গোলের জয় নিয়ে ফিরবে আর্জেন্টিনা, কিন্তু না তা আর হলো না। ম্যাচের একদম শেষে অর্থাৎ ৯০+৪ মিনিটে ভিয়ারিয়ালের ডিফেন্ডার হুয়ান ফয়থ নিজেদের অর্ধে ড্রিবল করতে গিয়ে বল হারিয়ে বসেন। সেখান থেকে জুভেন্টাসের উইংব্যাক হুয়ান কুয়াদ্রাদোর ক্রসে মাথা ঠেকিয়ে গোল করেন বোর্হা। যদিও আরেকটু চেষ্টা করলে শটটা আটকাতে পারতেন মার্চেসিন। তার হাতের ফাঁক গলে শেষ মূহুর্তে গোলটা খেয়ে দুই পয়েন্ট হারিয়েছে আর্জেন্টিনা। এর আগের ম্যাচে চিলির বিপক্ষে ড্র করে পয়েন্ট হারিয়েছিল মেসিবাহিনীরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত