আইসিসির মাসসেরা র‌্যাংকিংয়ে মুশফিক

প্রকাশ : ০৮ জুন ২০২১, ১৬:১৭

সাহস ডেস্ক

আইসিসির মাসসেরা পুরস্কারের জন্য মনোনীত হলেন বাংলাদেশের অভিজ্ঞ উইকেটকিপার-ব্যাটসম্যান মুশফিকুর রহিম, পাকিস্তানের তারকা পেসার হাসান আলী এবং শ্রীলঙ্কার তরুণ স্পিনার প্রবীণ জয়বিক্রমে।

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ব্যাট হাতে দারুন পারফরম্যান্সের কারণে সিরিজ সেরার পুরস্কারটা পেয়েছেন মুশফিকুর রহিম। প্রথম ম্যাচে ৮৪ রানের পর দ্বিতীয় ওয়ানডেতে করেছেন ১২৫ রান। তৃতীয় ওয়ানডেতে খুব একটা ভালো করতে পারেননি। ২৮ রানে আউট হয়েছেন মুশফিক। কিন্তু সব মিলিয়ে ২৩৭ রান নিয়ে সিরিজের সেরা ব্যাটসম্যান ছিলেন তিনিই।

অসাধারণ এই পারফরম্যান্সে আইসিসির মাসসেরা ক্রিকেটার নির্বাচনে যে ভোটাভুটি হয়, সেটার সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিয়েছেন বাংলাদেশের এই ব্যাটসম্যান। মে মাসে আইসিসির সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে মুশফিকের সঙ্গে লড়াইয়ে আছেন আরও দুজন। তারা দুজনই বোলার, একজন পাকিস্তানের পেস বোলার হাসান আলী। অন্যজন শ্রীলঙ্কার প্রভিন জয়াবিক্রমা।

হাসান আলী জিম্বাবুয়ে সফরে দুই টেস্টে নিয়েছেন ১৪ উইকেট। দুটি টেস্টই পাকিস্তান হারারেতে খেলেছে। প্রথম টেস্টে নিয়েছেন ৯ উইকেট। দ্বিতীয় ম্যাচে তিনি পেয়েছেন ৫ উইকেট। শ্রীলঙ্কার পেসার জয়াবিক্রমা পাল্লেকেলেতে বাংলাদেশের বিপক্ষে দুই টেস্টে নিয়েছেন ১১ উইকেট (৬ ও ৫)। এই সিরিজেই তাঁর টেস্ট অভিষেক হয়েছে।

মে মাসে শ্রীলঙ্কার বিপক্ষে এই প্রথম বাংলাদেশের সিরিজ জয়ে বড় অবদান রাখতে কোনো দ্বিপক্ষীয় সিরিজে নিজের সর্বোচ্চ ২৩৭ রান করেছেন ৭৯ গড়ে। আইসিসির তিনজনের সংক্ষিপ্ত তালিকায় থাকা মুশফিক সেরা হবেন বিশ্বজোড়া ক্রিকেটপ্রেমীদের সর্বোচ্চ ভোট পেলেই।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত