ফ্রেঞ্চ ওপেন

জুনিয়রের কাছে হেরে চোখের জলে সেরেনার বিদায়

প্রকাশ : ০৭ জুন ২০২১, ১৫:১৪

সাহস ডেস্ক

মোস্ট জুনিয়রের বিপক্ষে হেরে চলতি আসর থেকে বিদায় নিয়েছেন যুক্তরাষ্ট্রের ৩৯ বছর বয়সী টেনিস তারকা সেরেনা উইলিয়ামস। ফ্রেঞ্চ ওপেনের শেষ ষোলোর রাউন্ডে রোলা গাঁরোতে কাজাখাস্তান তারকা এলেনা রিবাকিনার কাছে সরাসরি সেটে হেরে যায় ২৩ বারের গ্র্যান্ড স্লাম জয়ী সেরেনা।

রবিবরা (৬ জুন) রোলা গাঁরোতে ম্যাচ জিততে খুব বেশি সময় নেননি রিবাকিনা। প্রথম সেটে ৬-৩ ও দ্বিতীয় সেটে ৭-৫ ব্যবধানে সেরেনাকে হারিয়ে ক্যারিয়ারে প্রথমবারের মতো কোনো গ্র্যান্ড স্লামের কোয়ার্টার ফাইনালে পৗঁছে গেলেন কাজাখাস্তানের ২১ বছর বয়সী এই উঠতি তারকা।

জানা যায়, ১৯৯৮ সাল অর্থাৎ প্রায় ২৩ বছর আগে ক্যারিয়ারের প্রথম গ্র্যান্ড স্লাম টুর্নামেন্টে অংশ নিয়েছিলেন সাবেক নাম্বার ওয়ান টেনিস তারকা সেরেনা উইলিয়ামস। এর পরের বছর রাশিয়ার মস্কোতে জন্মগ্রহণ করেন এলেনা রিবাকিনা। অর্থাৎ রিবাকিনার বয়সের চেয়েও বেশি লম্বা সেরেনার পেশাদার ক্যারিয়ার।

এই মোস্ট জুনিয়রের কাছে হেরে আরেকবার বাড়ল সেরেনার ২৪তম গ্র্যান্ড স্লাম জেতার অপেক্ষা। তবে প্রশ্ন হচ্ছে ৩৯ বছর বয়সী এই তারকা আর কত খেলবেন, মার্গারেট কোর্টের রেকর্ড ২৪টি গ্র্যান্ড স্লাম শিরোপা ছোঁয়ার শেষ চেষ্টা কি আরও একবার করবেন?

এমন প্রশ্নের উত্তর দেননি সেরেনা। শুধু জানিয়েছেন অবসর নিয়ে ভাবনা শুরু করেননি। বরং আগামী ২৮ জুন থেকে শুরু হতে যাওয়া উইম্বলডনের দিকেই মনোযোগ দিচ্ছেন তিনি।

উল্লেখ্য, ফ্রেঞ্চ ওপেনের ২০১৬ সালের আসরে রানার আপ হয়েছিলেন সেরেনা। এরপর আর এই টুর্নামেন্টে শেষ ষোলো পেরুতে পারেননি তিনি। আর ২০১৭ সালের অস্ট্রেলিয়ান ওপেনের পর কোনো গ্র্যান্ড স্ল্যাম জয়ের স্বাদ পাননি সেরেনা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?