প্রিমিয়ার লিগের মৌসুম সেরা খেলোয়াড়-কোচ ম্যানসিটির

প্রকাশ : ০৬ জুন ২০২১, ১৬:২০

সাহস ডেস্ক

২০২০-২১ মৌসুমের চ্যাম্পিয়নস লিগের ফাইনালে অলইংলিশ ম্যাচে চেলসির বিপক্ষে হেরে গেছে ম্যানচেস্টার সিটি। এছাড়া ইংলিশ প্রিমিয়ার লিগে মৌসুমের সব পুরস্কার জিতে নিয়েছে সিটিজেনরা। তাই লিগের মৌসুম সেরা একাদশে রাখা হয়েছে ম্যানসিটির ছয় খেলোয়াড়কে। এছাড়া মৌসুম সেরা খেলোয়াড়, কোচ ও উদীয়মান তারকার পুরস্কারও গেছে সিটিজেনদের কাছেই।

শনিবার (৫ জুন) প্রকাশিত এ পুরস্কার তালিকায় মৌসুমের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ম্যানসিটির ২৪ বছর বয়সী পর্তুগিজ ডিফেন্ডার রুবেন দিয়াজ। মৌসুম সেরা কোচের পুরস্কার জিতেছেন দিয়াজের কোচ পেপ গার্দিওলা এবং ফিল ফোডেনকে দেয়া হয়েছে মৌসুম সেরা উদীয়মান তারকার খেতাব।

ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর পর দ্বিতীয় পর্তুগিজ হিসেবে প্রিমিয়ার লিগের সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতলেন দিয়াজ। তার আগে ২০০৬-০৭ ও ২০০৭-০৮ মৌসুমে এই পুরস্কার জিতেছিলেন রোনালদো। অন্যদিকে তৃতীয়বারের মতো মৌসুম সেরা কোচ হয়েছেন গার্দিওলা।

আনুষ্ঠানিকভাবে প্রিমিয়ার লিগের সেরা খেলোয়াড় নির্বাচিত হওয়ার আগে ফুটবল রাইটার্স এসোসিয়েশন এবং প্রফেশনাল ফুটবলারস এসোসিয়েশন থেকে ঘোষিত মৌসুমের সেরা দলে থাকার স্বীকৃতিও পেয়েছেন বেনফিকা থেকে এ মৌসুমেই ম্যান সিটিতে নাম লেখানো দিয়াজ।

ম্যান সিটির হয়ে ২০২০-২১ মৌসুমে প্রিমিয়ার লিগ ও কারাবাও কাপ জিতেছেন দিয়াজ। এছাড়া পৌঁছেছেন উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনালে। এবারের প্রিমিয়ার লিগে মাত্র ৩২ গোল হজম করেছে ম্যান সিটি এবং মৌসুমের অর্ধেক (১৯) ম্যাচেই রেখেছে ক্লিন শিট।

যার সুবাদে মাত্র চতুর্থ ডিফেন্ডার হিসেবে প্রিমিয়ার লিগের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন দিয়াজ। তার আগে ম্যানচেস্টার ইউনাইটেডের নেমানজা ভিদিচ, ম্যানচেস্টার সিটির সাবেক অধিনায়ক ভিনসেন্ট কম্পানি ও লিভারপুলের ভার্জিন ফন ডাইক জিতেছিলেন এ পুরস্কার।

এবারের আসরে মৌসুম সেরার দৌড়ে ছিলেন কেভিন ডি ব্রুইন, ব্রুনো ফার্নান্দেজ, জ্যাক গ্রিলিশ, হ্যারি কেইন, ম্যাসন মাউন্ট, মোহামেদ সালাহ ও টমাস সচেক। অন্যদিকে মারসেলো বিয়েলসা (লিডস), ডেভিড ময়েস (ওয়েস্ট হ্যাম), ব্রেন্ডন রজার্স (লিস্টার সিটি) ও ওলে গানার সুলশারকে (ম্যান ইউ) পেছনে ফেলেছেন পেপ গার্দিওলা। সূত্র: জাগোনিউজ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত