জিতেও দুঃসংবাদ দিলেন ফেদেরার

প্রকাশ : ০৬ জুন ২০২১, ১৪:৪২

সাহস ডেস্ক

ফ্রেঞ্চ ওপেনের তৃতীয় রাউন্ডে র‌্যাঙ্কিংয়ে ৫৯তম জার্মান তারকা ডোমিনিক কোয়েপেফেরের বিপক্ষে কষ্টার্জিত জয় নিয়ে শেষ ষোলোয় উঠেছেন সুইস তারকা রজার ফেদেরার। ৩৯ বছর বয়সী সুইস কিংবদন্তির রোলাঁ গারোঁয় এটাই হয়তো শেষ টুর্নামেন্ট। কিন্তু লাল দূর্গের সাবেক এই চ্যাম্পিয়নের হয়তো এবারের টুর্নামেন্টটিও শেষ হতে পারে অকালে! সরে দাঁড়াতে পারেন এবারের ফ্রেঞ্চ ওপেন থেকে।

শনিবর (৫ জুন) ডমিনিক কোয়েপেফেরের বিপক্ষে ৭–৬ (৭/৫), ৬–৭ (৩/৭), ৭–৬ (৭/৪), ৭–৫ গেমে জিতেছেন তিনি। কিন্তু জয় পেতে সাবেক চ্যাম্পিয়নকে লড়াই করতে হয়েছে প্রায় সাড়ে ৩ ঘণ্টা।

গত বছর দুবার হাঁটুতে অস্ত্রোপচার করানো ফেদেরার এ সময়ে খুব বেশি টুর্নামেন্ট খেলতে পারেননি। গত বছর অস্ট্রেলিয়ান ওপেন থেকে এ নিয়ে তৃতীয় টুর্নামেন্ট খেলছেন তিনি।

কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে ইতালিয়ান প্রতিপক্ষ মাত্তেও বেরেত্তিনির মুখোমুখি হওয়ার প্রস্তুতি নিতে হবে তাকে। ফেদেরার বলেন, ‘আমি জানি না খেলতে পারব কি না। খেলা চালিয়ে যেতে পারব কি না, সে ব্যাপারে সিদ্ধান্ত নিতে হবে। হাঁটুতে চাপ ফেলা খুব বেশি ঝুঁকি হয়ে যাচ্ছে না তো? বিশ্রামের জন্য এটাই কি সঠিক সময়?’

২০টি গ্র্যান্ড স্লামজয়ী কিংবদন্তি ফেদেরার এ বছর উইম্বলডনকে বেশি গুরুত্ব দিয়ে নিজেকে প্রস্তুত করেছেন। ২৮ জুন থেকে অল ইংল্যান্ড ক্লাবের ঘাসের কোর্টে নিজের নবম শিরোপার সন্ধান করবেন তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?