চেক প্রজাতন্ত্রের জালে ইতালির গোল উৎসব

প্রকাশ : ০৫ জুন ২০২১, ০৩:৫৫

চেক প্রজাতন্ত্রের জালে গোল উৎসব করল ইতালি। ইউরো কাপকে সামনে রেখে আন্তর্জাতিক প্রিতি ম্যাচে মুখোমুখি হয়েছিল ইতালি ও চেক প্রজাতন্ত্র। এই ম্যাচে চেক প্রজাতন্ত্রের জালে গোল উৎসব করে পূর্ণ পয়েন্ট পেল ইতালি।

শুক্রবার (৪ জুন) মধ্যরাতে রেনাতো দাল’আরা স্টেডিয়ামে চেক প্রজাতন্ত্রকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে রবের্তো মানচিনির শিষ্যরা।

এদিন শুরুতে একটু এলোমেলো দেখা গিয়েছে ইতালিকে। শুরুর ১৩ মিনিট পর্যন্ত ইতালিকে একটু চাপে রেখেছিল চেক প্রজাতন্ত্র। সুযোগও পেয়েছিল চেক, কিন্তু কাজে লাগাতে পারেনি তারা। এরপরই যেন গা ঝাড়া দিলো ইতালি। চেক প্রজাতন্ত্রের ডিবক্স যে ব্যস্তই রাখল ইতালিয়ানরা। এর ফলও পেয়ে যায় তারা। ম্যাচের ২৩ মিনিটে সিরো ইমোবাইলের দারুন বুদ্ধিদীপ্ত গোলে এগিয়ে যায় ইতালি।

এক গোলে এগিয়ে যাওয়া ইতালি আরো আক্রমণাত্মক হয়ে উঠল। চেক প্রজাতন্ত্রের জালে একের পর এক শট নিতে থাকল। গোলের দারুন সুযোগও পেয়েছিল। এগিকে নিজেদের রক্ষণ বাঁচাতে মরিয়া শুরুতে ভালো খেলা চেক প্রজাতন্ত্র। তবুও আটকে রাখতে পারল না ইতালিকে।

বিরতিতে যাওয়ার আগে আবারও এগিয়ে যায় স্বাগতিকরা। ম্যাচের ৪২ মিনিটে ডিবক্সের একটু বাহির থেকে গোলে শট নেন মিডফিল্ডার ব্যারেলা। সেই শট চেক প্রজাতন্ত্রের ডিফেন্ডার বরিলের পায়ে লেগে কোনা দিয়ে জালে জড়ায়। এই ২-০ গোল নিয়ে বিরতিতে যায় ইতালি।

বিরতি থেকে ফিরে এসেও খেলার ধার মোটেও কমেনি ইতালিয়ানদের। বিরতির পাঁচ মিনিটের মধ্যেই এগিয়ে যেতে পারত তারা। ডিবক্সের বাইরে থেকে ফ্রি-কিক পায় ইতালি। সেখান থেকে গোলে শট নিলে কেচ গোলরক্ষক পাভলেনকা ঠেকিয়ে দেন। তবে ইনসিগনের গোল আর রক্ষা করতে পারেননি চেক গোলরক্ষক পাভলেনকা। ম্যাচের ৬৬ মিনিটে সিরো ইমোবাইলের বুদ্ধিদীপ্ত পাসে দারুন গোল করে দলকে আবারো এগিয়ে দেন ফরোয়ার্ড লরেঞ্জো ইনসিগনে।

এরপর ম্যাচের ৭৩ মিনিটে আবারো এগিয়ে যায় ইতালি। ফের সিরো ইমোবাইলের পাসে দেখেশুনে দারুন গোল করেন আরেক ফরোয়ার্ড ডোমেনিকো বেরার্দি। পরে ম্যাচের বাকি সমায় আর কোনো গোল না হলে এই ৪-০ গোলের বিশাল জয়ে পূর্ণ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে ইতালি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত