লর্ডসে অভিষেক সেঞ্চুরিতেই কনওয়ের ইতিহাস

প্রকাশ : ০৩ জুন ২০২১, ১৪:২১

সাহস ডেস্ক

লর্ডসে ইতিহাস গড়লেন নিউজিল্যান্ডের ব্যাটসম্যান ডেভন কনওয়ে। অভিষেক ম্যাচেই সেঞ্চুরি করে ক্রিকেটের অভিজাত অঙ্গনে পা রাখলেন এই ওপেনার।

২৯ বছর বয়সী এ খেলোয়াড় কিউইদের প্রথম ব্যাটসম্যান হিসেবে লর্ডসে অভিষেকেই সেঞ্চুরি করলেন। এ নিয়ে এখন পর্যন্ত লর্ডসে অভিষেকে সেঞ্চুরি পাওয়া বিশ্বের ষষ্ঠ ব্যাটসম্যান কনওয়ে।

কনওয়ের আগে অভিষেকে লর্ডসে সেঞ্চুরি পেয়েছেন অস্ট্রেলিয়ার হ্যারি গ্রাহাম (১৮৯৩), ইংল্যান্ডের জন হ্যাম্পশায়ার (১৯৬৯), ভারতের সৌরভ গাঙ্গুলী (১৯৯৬), ইংল্যান্ডের অ্যান্ড্রু স্ট্রাউস (২০০৪) ও ম্যাট প্রায়র (২০০৭)।

বুধবার (২ জুন) লর্ডসে শুরু হওয়া ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে টসে জিতে আগে ব্যাটিং নিয়েছে নিউজিল্যান্ড। ব্যাট করতে নেমে ৮৬ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ২৪৬ রান করে প্রথম দিন শেষ করে কিউইরা।

যেখানে অভিষেক ম্যাচেই সেঞ্চুরি করে রেকর্ড গড়েন ডেভন কনওয়ে। ২৪০ বলে ১৬ চারে ১৩৬ রানে অপরাজিত আছেন দক্ষিণ আফ্রিকায় জন্ম নেওয়া ২৯ বছর বয়সী এই ওপেনার। তার সাথে ৪৬ রান নিয়ে অপরাজিত আছেন হ্যানরি নিকলস। এর মধ্যে আরেক ওপেনার টম লাথাম ২৩ রান, অধিনায়ক কেন উইলিয়ামসন ১৩ রান এবং রস টেইলর ১৪ রান করে ফেরেন।

ইংলিশ দের হয়ে ওলি রবিনসন ২টি এবং জেমস অ্যান্ডারসন ১টি উইকেট নিয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?