বার্সা-অ্যাথলেটিকোর ড্র’তে শিরোপা হাতছানি দিচ্ছে রিয়ালকে

প্রকাশ : ০৮ মে ২০২১, ২২:৩১

ক্রীড়া ডেস্ক

আজকে জিতলে হয়তো শিরোপার দৌড়টা ভালোই হতো, কিন্তু নিজেদের গুরুত্বপূর্ণ এই ম্যাচে শীর্ষে থাকা অ্যাথলেটিকো মাদ্রিদের বিপক্ষে ড্র করেছে বার্সেলোনা। এই ড্রয়ে মেসিদের লিগ শিরোপার স্বপ্ন প্রায় দুঃস্বপ্ন হয়ে যাচ্ছে। তবে এই ড্রতে অ্যাথলেটিকোর কিছুটা সুবিধা হলেও সবচেয়ে বেশি সুবিধা হয়েছে রিয়াল মাদ্রিদের। এখনও পর্যন্ত এক ম্যাচ কম খেলেছে রিয়াল। সমানের সব ম্যাচগুলো যদি তিনদলই জেতে তাহলে এবারের লা লিগা শিরোপা রিয়ালের ঘরেই উঠবে।

শনিবার (৮ মে) রাতে ক্যাম্প ন্যুয়ে স্প্যানিশ লা লিগার ম্যাচে দিয়েগো সিমিওনের দলের বিপক্ষে গোলশূন্য ড্র করেছে রোনাল্ড কোম্যানের দল।

এদিন ম্যাচে সবই ছিল। আক্রমণ, পাল্টা আক্রমণ। রক্ষণকে বোকা বানানো মুভমেন্ট, গোলকিপারের সেরাটা বের করে ফ্রি–কিক। দারুণ বিল্ড আপ আর পাসিং ফুটবল, ভয়ংকর গতির প্রতি আক্রমণ। জয়ের জন্য দুই দলের মধ্যে আগ্রাসন ছিল। ৯০ মিনিটের খেলায় দুই দল মিলে ফাউল করেছে ৩৫ বার। লা লিগার শিরোপা জেতার জন্য যেভাবে লড়াই দেখতে চান সবাই, সেটাই ছিল বার্সেলোনা ও অ্যাথলেটিকো মাদ্রিদের ম্যাচে।

কিন্তু লা লিগা জয়ের পথে এগিয়ে যেতে যা দরকার ছিল, সেটাই পায়নি দুই দল, গোল। যোগ করা সময় মিলিয়ে ৯৬ মিনিটে বহু চেষ্টাতেও প্রতিপক্ষের জালে বল স্পর্শ করাতে পারেনি দুই দল। গোলশূন্য ড্রয়ে শেষ হওয়া এই ম্যাচ শেষে আদতে লাভ হলো রিয়াল মাদ্রিদের।

৩৫ ম্যাচ শেষে ৭৭ পয়েন্ট নিয়ে শীর্ষে এখনো আতলেতিকোই আছে। সমান ম্যাচে ২ পয়েন্ট কম নিয়ে দুইয়ে উঠে এসেছে বার্সেলোনা। কিন্তু আগামীকাল সেভিয়াকে হারাতে পারলেই শীর্ষে উঠে যাবে রিয়াল। ৩৪ ম্যাচে ৭৪ পয়েন্ট পাওয়া রিয়াল যে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে আছে দুই দলের চেয়ে। নিজেদের বাকি সব ম্যাচে তিন দলই যদি জয় পায় তবে লা লিগা এবার রিয়ালই জিতবে। আর রিয়ালের সমান ৩৪ ম্যাচ খেলে ৭০ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে আছে সেভিয়া।

বহুদিন পর দেখা দুই বন্ধুর-মেসি ও সুয়ারেজ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?