কাভানির জোড়া-জোড়া গোলেই ফাইনালে ম্যানইউ

প্রকাশ : ০৭ মে ২০২১, ১৭:১৭

ক্রীড়া ডেস্ক

সেমিফাইনালের দ্বিতীয় লেগে ইতালিয়ান ক্লাব রোমার বিপক্ষে হেরেও ফাইনালে উঠেছে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। বৃহস্পতিবার (৭ মে) দিবাগত রাতে স্তাদিও অলেম্পিকো স্টেডিয়ামে রোমার বিপক্ষে ৩-২ গোলে হেরেছে ওলেগানার সুলশারের শিষ্যরা। এর আগে প্রথম লেগে ম্যানইউর মাঠে ২-৬ গোলের বিশাল ব্যবধানে হেরেছিল রোমা। দুই লেগ মিলিয়ে ৮-৫ গোলের জয় নিয়ে ইউরোপা লিগের ফাইনালে উঠেছে ইংলিশ ক্লাবটি। আর এই দুই লেগেই জোড়া-জোড়া ৪টি গোল করেছেন উরুগুইয়ান ফরোয়ার্ড এদিনসন কাভানি।

ম্যানইউর প্রথম লেগের বড় জয়টা পেয়েছিল কাভানির দুর্দান্ত পারফরম্যান্সে। আজও কাভানি খুব ভালো করেই থাকলেন স্কোরশিটে। ম্যাচের ৩৯ মিনিটে তার গোলেই এগিয়ে গিয়েছিল ইউনাইটেড। পরে প্রথমার্ধের বাকি সময়ে আর কোনো গোল হলে এই ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ইউনাইটেড।

তবে বিরতি থেকে ফিরে এসেই ম্যানইউকে যেন বার্তা দিয়ে রাখল রোমা। ফিরেই মাত্র তিন মিনিটের মধ্যে দুটি গোল করে ফেলে রোমা। ম্যাচের ৫৭ মিনিটে এডেন জেকোর গোলে সমতায় ফেরার পর ম্যাচের ৬০ মিনিটে ব্রায়ান ক্রিসতান্তের গোলে এগিয়ে যায় ইতালিয়ান ক্লাবটি।

তবে পরাপর দুই গোল করেও তাদের বার্তা কাজে লাগেনি। ম্যাচের ৬৮ মিনিটেই আবারো কাভানির গোল। এই গোলেই সমতায় ফেরে ম্যানইউ। তবে ইউনাইটেডকে অবশ্যই ধন্যবাদ দিতে হবে তাদের গোলকিপার ডেভিড ডি গিয়াকে। তিনিই মূলত এ অর্ধে উজ্জীবিত রোমার সামনে বাধার প্রাচীর হয়ে দাঁড়ান।

তবে শেষের দিকে একটি আত্মঘাতি গোলে আবারো পিছিয়ে পড়ে ম্যানইউ। ম্যাচের ৮৩ মিনিটে ম্যানইউর ব্রাজিলিয়ান ডিফেন্ডার অ্যালেক্স তেলেসের পায়ে লেগে নিজেদের জালে জড়ায় বল। এতে ৩-২ গোলে এগিয়ে যায় রোমা। পরে ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হলে দ্বিতীয় লেগে এই ৩-২ গোলের জয় পায় ইতালিয়ান ক্লাব রোমা। আর দুই লেগ মিলিয়ে ৮-৫ গোলের ব্যবধানের জয় নিয়ে ফাইনালে চলে যায় ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড।

আগামী ২৭ মে উয়েফা ইউরোপা লিগের ফাইনালে ভিয়ারিয়ালের মাঠে তাদেরই বিপক্ষে মাঠে নামবে ম্যানচেস্টার ইউনাইটেড।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?