রোনালদোর জোড়া গোলেই জুভেন্টাসের রক্ষা

প্রকাশ : ০৩ মে ২০২১, ১৫:০১

ক্রীড়া ডেস্ক

মাত্র ৬ মিনিটে রোনালদোর ঝলকে বেঁচে গেল জুভেন্টাস। সিরি ‘আ’ লিগে নিজেদের ৩৪তম ম্যাচে রোনালদোর জোড়া গোলে উনিদেসকে হারিয়ে পয়েন্ট টেবিলের তৃতীয়তে উঠে এসেছে জুভেন্টাস। যদিও জুভিদের এখন আর শিরোপার আশা করে লাভ নেই। কারণ ৬৯ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে উঠলেও জুভিদের সমান ম্যাচে ৮২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে ইন্টার মিলান। হাতে ম্যাচ আছে আর মাত্র ৪টি।

রবিবার (২ মে) উদিনেসের মাঠে তাদেরকেই ২-১ গোলে হারিয়েছে আন্দ্রে পিরলোর শিষ্যরা।

এই ম্যাচে অবশ্য জুভেন্টাসকে রক্ষা করেছেন রোনালদো। এদিন ম্যাচ শুরুর মাত্র ১০ মিনিটের মাথায় গোল হজম করে বসে জুভেন্টাস। ম্যাচের ৮২ মিনিট পর্যন্ত এই ১-০ গোলে পিছিয়ে ছিল জুভিরা। কিন্তু ৮৩ থেকে ৮৯ এই ৭ মিনিটের মধ্যে জোড়া গোল করে জুভেন্টাসকে জয় এনে দিলেন পর্তুগিজ তারকা।

ম্যাচের ১০ মিনিটে দ্রুত নেওয়া এক ফ্রি–কিক থেকে বল পেয়ে জোরালো শটে গোল করেন উদিনেসে উইংব্যাক নাহুয়েল মলিনা। পরে ম্যাচের প্রথমার্ধে আর কোনো গোল হয়নি। তবে গোলটি শোধ করতে দ্বিতীয়ার্ধে ফিরে এসে ৮২ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে পিরলোর শিষ্যদের। ম্যাচের ৮৩ মিনিট রোনালদোর নেওয়া ফ্রি কিকে ‘হ্যান্ডবল’-এর অপরাধ করেন উদিনেসে উইঙ্গার রদ্রিগো ডি পল। রোনালদো টানা তিন ম্যাচে গোলশূন্য থাকার খরা কাটান পেনাল্টি থেকে। এরপর ম্যাচের ৮৯ মিনিটে হেডে গোল করে জুভেন্টাসের জয় নিশ্চিত করেন পর্তুগিজ তারকা। এই জোড়া গোলে এখন পর্যন্ত ২৭ গোল নিয়ে লিগে সর্বোচ্চ গোলদাতা ক্রিশ্চিয়ানো রোনালদো।

কিন্তু সর্বোচ্চ গোলতাদা হলে দলকে ঘরোয়া সেরা টুর্নামেন্টের শিরোপা এনে দিতে পারলেন না রোনালদো। অথচ এই রোনালদো আসার আগে টানা সাতবার লিগ জিতে ইতালির শীর্ষস্থানীয় প্রতিযোগিতায় সবার ধরাছোঁয়ার বাইরে ছিল জুভেন্টাস। চ্যাম্পিয়নস লিগ জিততে রোনালদোকে ২০১৮ সালে রিয়াল মাদ্রিদ থেকে উড়িয়ে আনে ইতালিয়ান ক্লাবটি। এরপর তারা আরো দুবার লিগ জিতলেও চ্যাম্পিয়নস লিগ জিততে পারেনি। আর এবার তো ২০১১ সালের পর প্রথমবারের মতো হারাতে হলো লিগ শিরোপাও।

এই জয়ে ৩৪ ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে উঠে এসেছে জুভেন্টাস। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে নেমে গেল এসি মিলান। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে উঠে এসেছে আতালান্টা। সমান ম্যাচে ৮১ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে ইন্টার মিলান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?