৪৩৭ রানের লক্ষ্য পেল বাংলাদেশ

প্রকাশ : ০২ মে ২০২১, ১৪:০৩

ক্রীড়া ডেস্ক

দ্বিতীয় টেস্টের আজ চতুর্থ দিনে নিজেদের লিডটাকে বাড়িয়ে ৪৩৬ রান করে ইনিংস ঘোষণা করল শ্রীলঙ্কা। যার ফলে দ্বিতীয় ইনিংসে স্বাগতিকদের ৯ উইকেট তুলে নিলেও ৪৩৭ রানের পাহাড় সমান লক্ষ্য নিয়ে ব্যাট করতে হবে বাংলাদেশকে।

রবিবার (২ মে) পাল্লেকেলেতে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে ৯ উইকেট হারিয়ে ইনিংস ঘোষণা করল স্বাগতিকরা।

ম্যাচের প্রথম ইনিংসে ৭ উইকেটে ৪৯৩ রান করে ইনিংস ছেড়ে দিয়েছিল শ্রীলঙ্কা। জবাবে বাংলাদেশ দল অলআউট হয় ২৫১ রানে। নিয়ম মোতাবেক বাংলাদেশ ফলোঅনে পড়লেও, তা করাননি লঙ্কান অধিনায়ক। ২৪২ রানের বিশাল লিড নিয়ে নিজেরাই ব্যাটিংয়ে নামেন দ্বিতীয় ইনিংসে।

রবিবার ম্যাচের চতুর্থ দিন দ্বিতীয় সেশনে ইনিংস ঘোষণার আগে শ্রীলঙ্কা করেছে ৯ উইকেটে ১৯৪ রান। প্রথম ইনিংসের ২৪২ রানসহ তাদের লিড দাঁড়িয়েছে ৪৩৬ রানের। এ রান তাড়া করে ম্যাচ জিততে হবে বাংলাদেশকে।

নিজেদের টেস্ট ইতিহাসে সর্বোচ্চ ২১৫ রান তাড়া করে জেতার রেকর্ড রয়েছে বাংলাদেশের। আর সাদা পোশাকের অভিজাত ক্রিকেটে রান তাড়া করে জেতার বিশ্বরেকর্ড ৪১৮ রানের। অর্থাৎ ম্যাচ জিততে এখন ইতিহাসই গড়তে হবে মুমিনুল হক, তামিম ইকবালদের।

সংক্ষিপ্ত স্কোর: (দ্বিতীয় টেস্ট দ্বিতীয় ইনিংস)
শ্রীলঙ্কা- দিমুথ করুনারন্তে ৬৬, ধনাঞ্জয়া ডি সিলভা ৪১, পাথুম নিশাকানা ২৪ ও ডিকওয়ালা ২৪। (তাইজুল ইসলাম ৫টি, মেহেদী হাসান মিরাজ ২টি, তাসকিন আহমেদ ও সাইফ হাসান ১টি করে উইকেট নেন)।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?