দ্বিতীয় টেস্ট প্রথম দিন

টসে জিতে বড় জুটির পথে লঙ্কান ওপেনাররা, শরিফুলের অভিষেক

প্রকাশ : ২৯ এপ্রিল ২০২১, ১৪:৩৮

ক্রীড়া ডেস্ক

দুই ম্যাচ টেস্ট সিরিজের আজ দ্বিতীয় ম্যাচে পাল্লেকেলেতে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ। যেখানে টসে হেরে আগে ফিল্ডিং পেয়েছে সফরকারীরা। এদিকে টসে জিতে আগে ব্যাটিং নিয়েছে স্বাগতিকরা।

প্রথম টেস্টে খেলা বাংলাদেশের ১৫ সদস্যের দলটিই খেলবে দ্বিতীয় টেস্টে, এটা গতকালই জানিয়ে দিয়েছিল বাংলাদেশের নির্বাচকরা। তবে দলে একটি পরিবর্তন আনা হয়েছে। টেস্ট অভিষেক হয়েছে পেসার শরিফুল ইসলামের। পেসার ইবাদত হোসেনের জায়গায় দলে ডাক পেলেন তিনি।

পরিবর্তন এসেছে শ্রীলঙ্কা দলেও। বাংলাদেশ সিরিজের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করে স্বাগতিকরা। কিন্তু চোটের কারণে লাহিরু কুমারা ও দিলশান মাধুশঙ্কা দল থেকে বাদ পড়েন। দুই পেসারের জায়গায় চায়নাম্যান লাকশান সান্দাকান ও পেসার চামিকা করুনারত্নেকে দলে নিয়েছে শ্রীলঙ্কা।

আজ বৃহস্পতিবার (২৯ এপ্রিল) পাল্লেকেলেতে দ্বিতীয় ও শেষ টেস্টে টসে জিতে আগে ব্যাটিং করছে শ্রীলঙ্কা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বিনা উইকেটে ১৫০ রানের বিশাল জুটি গড়েছে লঙ্কান ওপেনাররা। যেখানে ওপেনার দিমুথ করুনারন্তে ১৫৩ বলে ১২ চারে ৮৬ রান নিয়ে অপরাজিত আছে, এবং আরেক ওপেনার লাহিরু থিরিমানে ১৫৩ বলে ৭ চারে ৬৭ রান নিয়ে অপরাজিত আছে। এর আগে পাল্লেকেলেতে প্রথম টেস্টটি ড্র করেছিল দুই দল।

দ্বিতীয় টেস্টে বাংলাদেশ দল:
তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত