শ্রীলঙ্কা সফর

প্রথম টেস্টের ১৫ সদস্যের দলই থাকছে দ্বিতীয় টেস্টে

প্রকাশ : ২৮ এপ্রিল ২০২১, ২১:০৯

সাহস ডেস্ক

শ্রীলঙ্কা সফরে দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় টেস্টে আগামীকাল মাঠে নামবে বাংলাদেশ। তবে প্রথম টেস্টের ১৫ সদস্যের দলই থাকছে দ্বিতীয় টেস্টে। বৃহস্পতিবার (২৯ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় পাল্লেকেলে স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচটি শুরু হবে।

এর আগে একই মাঠে প্রথম টেস্ট ম্যাচটি ড্র হয়েছিল। তবে ড্র করলেও দ্বিতীয় টেস্টে কোন পরিবর্তন আনেনি বাংলাদেশের নির্বাচকরা। প্রথম টেস্টে যে ১৫ সদস্যের দল ছিল, সেই দলই থাকছে টাইগারদের। আজ বুধবার (২৮ এপ্রিল) দুপুরে এক বিজ্ঞপ্তিতে এই দল ঘোষণা করে বিসিবি।

২১ সদস্যের প্রাথমিক দল নিয়ে শ্রীলঙ্কায় আসছে বাংলাদেশ। প্রথম টেস্টের আগে ২১ সদস্যের দল ছোট করে আনা হয় ১৫ সদস্যে। খালেদ আহমেদ, শুভাগত হোম, নাঈম হাসান, শহিদুল ইসলাম, মুকিদুল ইসলাম, নুরুল হাসানের মূল দলে জায়গা হয়নি। দ্বিতীয় টেস্টের দল থেকেও এই ছয় ক্রিকেটারকে বাইরে রেখেছেন নির্বাচকেরা। তবে দলের সঙ্গে অনুশীলন করছেন প্রত্যেকেই।

পাল্লেকেলের প্রথম টেস্টে বাংলাদেশ দল ছয় ব্যাটসম্যান ও পাঁচ বোলার নিয়ে খেলেছে। দ্বিতীয় টেস্টেও একই সমন্বয় নিয়ে খেলতে নামবে বাংলাদেশ। আজ সংবাদ সম্মেলনে এ কথা জানিয়েছে রাসেল ডমিঙ্গো। প্রথম টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বশেষ টেস্ট সিরিজে ভালো করা ওপেনার সাদমান ইসলামকে বসিয়ে সাইফ হাসানকে খেলানো হয়। দ্বিতীয় টেস্টেও সাইফকেই সুযোগ দেওয়ার ইঙ্গিত দেন প্রধান কোচ।

পরিবর্তন আসতে পারে বোলিং আক্রমণে। বাংলাদেশ দল প্রথম টেস্টে তিন পেসার আবু জায়েদ, তাসকিন আহমেদ, ইবাদত হোসেনে একাদশে সাজিয়েছিল। দলের সূত্র বলছে, পেসার আবু জায়েদের জায়গায় টেস্ট অভিষেক হতে পারে বাঁহাতি পেসার শরিফুলের।

পরিবর্তন এসেছে শ্রীলঙ্কা দলেও। বাংলাদেশ সিরিজের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করে স্বাগতিকেরা। কিন্তু চোটের কারণে লাহিরু কুমারা ও দিলশান মাধুশঙ্কা দল থেকে বাদ পড়েন। দুই পেসারের জায়গায় চায়নাম্যান লাকশান সান্দাকান ও পেসার চামিকা করুনারত্নেকে দলে নিয়েছে শ্রীলঙ্কা।

দ্বিতীয় টেস্টের জন্য বাংলাদেশের ১৫ সদস্যের দল:
মুমিনুল হক (অধিনায়ক), লিটন দাস, মো. মিঠুন, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, সাদমান ইসলাম, আবু জায়েদ, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, সাইফ হাসান, ইয়াসির আলী, শরিফুল ইসলাম।

সূত্র: প্রথম আলো

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত