অ্যাথলেটিকোর হারে সোনায় সোহাগা বার্সেলোনা

প্রকাশ : ২৬ এপ্রিল ২০২১, ১৬:২৫

ক্রীড়া ডেস্ক
অ্যাথলেটিক বিলবাও বনাম অ্যাথলেকিটো মাদ্রিদ

চলতি মৌসুমে বার্সা থেকে অ্যাথলেটিকো মাদ্রিদে যোগ দিয়েছিল উরুগুইয়ান ফরোয়ার্ড লুইস সুয়ারেজ। আর এতেই যেন পূর্ণ শক্তি খুঁজে পেয়েছিল অ্যাথলেটিকোর আর্জেন্টাইন কোচ দিয়েগো সিমিওনে। লিগের শুরু থেকে টানা জয় নিয়ে এতো দূরে চলে গিয়েছিল যে, দলটি ছিল ধরাছোঁয়ার বাইরে। মনে হয়েছিল এবারের শিরোপাটি অনায়াসে ঘরে তুলবে সিমিওনে। তবে শেষের দিকে এসে যেন দলটি খেই হারিয়ে ফেলল। তাদের ঘাড়ে এসে বসেছে রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা।

কোন ম্যাচ জিতলে তো পরের ম্যাচ হারে, নতুবা ড্র! এই জয়, হার, ড্রর মাঝে তাদের পাশে চলে এসেছে রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। এখন তো শিরোপাই হাত ছাড়া হয়ে যাচ্ছে অ্যাথলেটিকোর। সে প্রমাণটা আরেকবার দিল মধ্যরাতে। রবিবার (২৫ এপ্রিল) দিবাগত রাতে স্প্যানিশ লা লিগায় অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে ২-১ গোলে হরে শীর্ষস্থান হারানোর শঙ্কায় আছে দিয়েগো সিমিওনের দল। আর এতেই খুব ভালো অবস্থানে চলে আসল বার্সেলোনা।

তার উপর আবার শনিবার রাতে রিয়াল বেটিসের বিপক্ষে গোলশূন্য ড্র করে পয়েন্ট হারিয়েছে বার্সার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ। এদিকে গত রাতে ভিয়ারিয়ালকে ২-১ গোলে হারিয়েছে বার্সেলোনা। সব সমিকরণ মিলিয়ে রিয়ালের সমান পয়েন্ট নিয়ে তৃতীয়তে থেকে খুব ভালো অবস্থানে আছে রোনাল্ড কোম্যানের দল। জিদানের দল আছে দ্বিতীয়তে আর সিমিওনের দল আছে শীর্ষে।

রিয়াল মাদ্রিদ বনাম রিয়াল বেটিস

আগামী বৃহস্পতিবার গ্রানাদার বিপক্ষে জিততে পারলেই অ্যাথলেটিকোকে লিগ টেবিলের ওপর থেকে টেনে নামাবে কাতালানরা। সে ক্ষেত্রে নিজেদের শিরোপা স্বপ্ন আবারও জাগিয়ে তোলার জন্য ৩৫তম গেইমউইকে বার্সেলোনাকে সরাসরি হারাতে হবে সুয়ারেজদের। তাহলে আবারও লিগের শীর্ষে উঠতে পারবে অ্যাথলেটিকো।

ভিয়ারিয়াল বনাম বার্সেলোনা

মধ্যরাতে টান টান উত্তেজনার ম্যাচে মূল একাদশে ছিলেন না লুইস সুয়ারেজ বা জোয়াও ফেলিক্সদের কেউই। ম্যাচ শুরুতেই আক্রমণ-প্রতিআক্রমণে আট মিনিটের মাথায় দুর্দান্ত এক কাউন্টার অ্যাটাকে গোল করে বিলবাওকে এগিয়ে দিলো স্প্যানিশ উইঙ্গার অ্যালেক্স বেরেঙ্গে।

অবস্থা বেগতিক দেখে দ্বিতীয়ার্ধে সুয়ারেজ-ফেলিক্সকে মাঠে নামান সিমিওনে। ম্যাচের ৭৭ মিনিটে সার্বিয়ান সেন্টারব্যাক স্তেফান সাভিচের গোলে সমতায় ফেরে সিমিওনের দল। তবে সমতায় ফিরলেও শেষ পর্যন্ত কোনো পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে পারেননি সুয়ারেজরা। ম্যাচ শেষ হওয়ার মিনিট চারেক আগেই স্প্যানিশ সেন্টারব্যাক ইনিগো মার্তিনেজের গোলে নিজেদের মাঠ থেকে পুরো তিন পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ে বিলবাও। আর এতেই যেন বার্সা সোনায় সোহাগা।

এই জয়ে ৩২ ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে টেবিলের দশমস্থানে উঠে এসেছে অ্যাথলেটিক বিলবাও। ৩৩ ম্যাচ খেলে ৭৩ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে অ্যাথলেটিকো মাদ্রিদ। সমান ম্যাচ খেলে ৭১ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে রিয়াল মাদ্রিদ। এক ম্যাচ কম খেলে অর্থাৎ ৩২ ম্যাচ খেলে রিয়ালের সমান ৭১ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে বার্সেলোনা। ৩৩ ম্যাচ খেলে ৭০ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে আছে সেভিয়া।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত