আবারও ব্যাটিংয়ে নেমে ২ উইকেট হারাল বাংলাদেশ

প্রকাশ : ২৫ এপ্রিল ২০২১, ১৪:১৫

সাহস ডেস্ক

১০৭ রান পিছিয়ে থেকে আবারও ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ। পাল্লেকেলে টেস্টের পঞ্চম দিনে মধ্যাহ্ন বিরতির পর দ্বিতীয় ইনিংসে ব্যাট করছে মুমিনুলরা। তবে নেমে দ্রুতই উইকেটের পতন ঘটিয়েছে বাংলাদেশ। আবারও ব্যর্থ হয়ে প্যাভিলিয়নে ফিরেছেন সাইফ হাসান। তার কিছুক্ষণ পরেই ফিরেছেন প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান নাজমুল হোসেন। দ্বিতীয় ইনিংসে এখনো পর্যন্ত ২ উইকেট হারিয়ে ৩৯ রান তুলেছে বাংলাদেশ। এর ৩৭ রানই তামিম ইকবালের।

সুরাঙ্গা লাকমলই ফিরিয়েছেন দুজনকে। তার বলে উইকেটের পেছনে নিরোশান ডিকভেলার হাতে ক্যাচ নিয়েছেন সাইফের। নাজমুলকে বোল্ড করেন লাকমল। 

আজ রবিবার (২৫ এপ্রিল) ম্যাচের পঞ্চমদিন শুরু থেকেই আক্রমণাত্মক ব্যাট করেছে শ্রীলঙ্কা। যার ফলে এক সেশনেই তারা ছাড়িয়ে যায় বাংলাদেশের ৫৪১ রানের সংগ্রহ।

উইকেটে ছিলেন দুই সেঞ্চুরিয়ান অধিনায়ক দিমুথ করুনারত্নে আর ধনঞ্জয়া ডি সিলভা। এ দুজনে ৩৪৫ রানের একটি বিশাল জুটি গড়েন। তাদের এই জুটি ভাঙেন তাসকিন আহমেদ। ২৯১ বল খেলে ২২ চারে ১৬৬ রান করেন ডি সিলভা। অধিনায়ক দিমুথ করুনারত্নকে নিয়ে প্রত্যাশা ছিল ত্রিশতকের। কিন্তু ২৪৪ রানেই থেমে যায় তার ইনিংস। খেলেছেন ৪৩৭ বল, মেরেছেন ২৬টি চার।

বাংলাদেশ প্রথম সেশনেই ৫ উইকেট তুলে নেয় শ্রীলঙ্কার। লঙ্কানরাও এক সেশনেই ছাড়িয়ে যায় বাংলাদেশের ৫৪১ রানের সংগ্রহ। ৮ উইকেটে ৬৪৮ রান করে মধ্যাহ্ন বিরতিতে যায় শ্রীলঙ্কা। সেখানেই ইনিংস ঘোষণাটা দেয় তারা। নাটকীয় কিছু ঘটলেই কেবল এই টেস্টে ফল আসবে। অবশ্য গতকাল লঙ্কান কোচ মিকি আর্থার মনে করেন এই টেস্টেও ফল আনা সম্ভব। দ্বিতীয় ইনিংসের শুরুতে বাংলাদেশের ২ উইকেট তুলে নিয়ে কোচের কথাকেই সত্যে পরিণত করতে চাইছে লঙ্কান বোলাররা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত