এগিয়ে থেকেও পয়েন্ট হারাল লিভারপুল

প্রকাশ : ২০ এপ্রিল ২০২১, ১৩:৪৭

ক্রীড়া ডেস্ক

চলতি মৌসুমে রিয়াল মাদ্রিদের কাছে হেরে বিদায় নিয়েছে লিভারপুল। ইংলিশ লিগ শিরোপার আশাতো আগেই ফিকে হয়ে গেছে ইয়ুর্গেন ক্লপের। লিগে পয়েন্ট টেবিলের ৬ষ্ঠ স্থানে আছে লিভারপুল। আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লিগ খেলতে হলে চলতি মৌসুমে ইংলিশ লিগে পয়েন্ট টেবিলের সেরা চারের মধ্যে থাকতে হবে। গত দুই দিন আগে সেটাই বলেছিলেন লিভারপুলের কোচ ইয়ুর্গেন ক্লপ। তিনি বলেছিলেন, ‘এবার অনন্তত সেরা চারের মধ্যে থাকতে হবে।’ কিন্তু সে কথা অনুযায়ী কাজ সারতে পারেনি তার শিষ্যরা। গত রাতে লিড ইউনাইটেডের বিপক্ষে পয়েন্ট খুইয়েছে গত আসরের চ্যাম্পিয়নরা।

সোমবার (১৯ এপ্রিল) ইল্যান্ড রোড স্টেডিয়ামে লিডস ইউনাইটেডের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

এদিন প্রথমেই সাদিও মানের গোলে এগিয়ে যায় লিভারপুল। ম্যাচের ৩১ মিনিটে দিয়েগো জোতা ডি-বক্সের সামনে বল বাড়ান ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ডের উদ্দেশে। গোলরক্ষককে এগিয়ে আসতে দেখে ইংলিশ এই ডিফেন্ডার প্রথম ছোঁয়ায় পাস দেন মানেকে। সেখান থেকে সহজেই ফাঁকা জালে বল জড়ান সেনেগালের এই ফরোয়ার্ড। এরপর প্রথমার্ধে আর কোনো গোল না হলে এই ১-০ গোলের বিরতিতে যায় লিভারপুল।

বিরতি থেকে ফিরে এসে বল দখলে রাখে ক্লপের শিষ্যরা। কিন্তু কোনো সুযোগ তৈরি করতে পারেনি ফিরমিনো-মানেরা। উল্টো গোল হজম করে বসল তারা। ম্যাচের ৮৭ মিনিটে কর্নার কিক থেকে হেডে গোল করে দলকে সমতায় ফেরান স্প্যানিশ ডিফেন্ডার দিয়েগো ইয়োরেন্তে। পরে ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হলে এই ১-১ গোলের সমতায় নিয়ে পয়েন্ট হারিয়ে ফেরে ইয়ুর্গেন ক্লপের লিভারপুল।

এই ড্রয়ে ৩২ ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে টেবিলের ১০ম স্থানে আছে লিডস ইউনাইটেড। সমান ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে টেবিলের ৬ষ্ঠ স্থানে আছে লিভারপুল। ৩১ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে টেবিলের ৫ম স্থানে আছে চেলসি। ৩২ ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে টেবিলের ৪র্থ স্থানে আছে ওয়েস্ট হ্যাম। ৩১ ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে লেস্টার সিটি। ৩২ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে ম্যানচেস্টার ইউনাইটেড এবং ৩২ ম্যাচে ৭৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?