রিয়ালের হোঁচটে বার্সেলোনারই সুবিধা

প্রকাশ : ১৯ এপ্রিল ২০২১, ১৭:৩৭

ক্রীড়া ডেস্ক

গত ১১ এপ্রিল এল ক্লাসিকোর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে ২-১ গোলে হারিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয়তে উঠেছিল রিয়াল মাদ্রিদ। আর দ্বিতীয়তে থাকা বার্সা তিনে নেমেছিল। এদিকে দ্বিতীয়তে ওঠা রিয়ালের চেয়ে এক পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে ছিল অ্যাথলেটিকো মাদ্রিদ। তবে গত রাতে নিজেদের অবস্থান টিকিয়ে রাখতে স্প্যানিশ লা লিগার ম্যাচে পুচকে দল গেটাফে এফসির বিপক্ষে নেমেছিল জিদানের দল, আর সেখানে হোঁচটই খেল রিয়াল। এতে বার্সেলোনার জন্য সুবিধাই হলো।

রবিবার (১৮ এপ্রিল) দিবাগত রাতে কলিসিয়াম আলফোনসো পেরেজ স্টেডিয়ামে স্প্যানিশ লা লিগার টেবিলের ১৫তম দল গেটাফে এফসির বিপক্ষে গোলশূন্য ড্র করেছে জিনেদিন জিদানের শিষ্যরা। এই ড্রয়ে ৩১ ম্যাচে ৬৭ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তেই আছে রিয়াল। ৬৫ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে বার্সেলোনা। তবে রিয়ালের থেকে এক ম্যাচ কম খেলেছে মেসি-গ্রিজম্যানরা।

এদিন ম্যাচের পুরো খেলা দেখলে মনে হবে যেন বল দখলে বেশিই রেখেছে গেটাফে। পুরো ম্যাচে রিয়াল কয়েকটা সুযোগ পেয়েছিল কিন্তু ভালো কিছুই করতে পারেনি। এদিকে ম্যাচের শুরু থেকেই নিজেদের মাঠে দাপিয়েছে গেটাফে। গোলের সুযোগও পেয়েছিল বহুবার। কিন্তু কি আর করা, রিয়ালের গোলপোষ্টের নিচে যে ছিলেন ফিফার সেরা বেলজিয়াম গোলকিপার থিবো কোর্তোয়া। গেটাফে যতবারই রিয়ালের গোলমুখে শট নিয়েছে ততবারই ঠেকিয়ে দিয়েছেন রিয়ালের এই সেরা গোলকিপার। আর সেজন্যই কোর্তোয়া ম্যাচ সেরা হয়েছেন। তবে পুরো ম্যাচ জুড়ে ভালো শটগুলা গেটাফেই করেছিল। অবশেষে গোলশূন্য ড্র করে পয়েন্ট ভাগাভাগি করে নিয়েছে দুই দল। এতে ক্ষতিটা রিয়ালেরই হলো।

এদিকে এখনো এক ম্যাচ কম খেলেছে বার্সেলোনা। সেই ম্যাচটিতে জিতলে রিয়ালকে আবারো পিছনে ফেলে টেবিলের দ্বিতীয়তে উঠে আসবে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা।

এই ড্রয়ে ৩১ ম্যাচে ৬৭ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচ খেলে ৭০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে নগর প্রতিদ্বন্দ্বী অ্যাথলেটিকো মাদ্রিদ। এক ম্যাচ কম খেলে ৬৫ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে বার্সেলোনা। এদিকে এই তিন দলের পিছুই ছাড়ছে না সেভিয়া। ৩১ ম্যাচে ৬৪ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে আছে সেভিয়া। আর রিয়াল মাদ্রিদের প্রতিপক্ষ গেটাফে এফসি রিয়ালের সমান ম্যাচ খেলে ৩১ পয়েন্ট নিয়ে টেবিলের ১৫তম স্থানে আছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?