দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করল বাঘিনীরা

প্রকাশ : ০৮ এপ্রিল ২০২১, ১৭:৫৬

ক্রীড়া ডেস্ক

দক্ষিণ আফ্রিকা ইমার্জিং নারী দলের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচেও সহজেই হারিয়ে শিরোপা নিশ্চিত করেছে বাংলাদেশ ইমার্জিং নারী দল। এই জয়টি ছিল টানা তৃতীয় জয়। পরপর তিন ম্যাচের এই সহজ জয়েই বোঝাযায় বাংলাদেশ ইমার্জিং দলে ছিল জাতীয় দলের পূর্ণতা। কিন্তু দক্ষিণ আফ্রিকার ইমার্জিং দলে ছিল উদীয়মান ক্রিকেটাররাই। ফলে সিরিজের ফলাফল অনুমান করাটাই সহজ।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের তৃতীয় ম্যাচে পোট্রিয়া নারীদের ৬ উইকেটে হারিয়েছে বাঘিনীরা। এতে দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করল স্বাগতিকরা এবং ৩-০তেও এগিয়ে থাকল।

এদিন টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় দক্ষিণ আফ্রিকা। আগে ব্যাট করতে নেমে বাংলাদেশের বোলারদের তোপে দাঁড়াতেই পারেনি প্রোটিয়া ইমার্জিং দল। ৩৩.৩ ওভারে সব উইকেট হারিয়ে মাত্র ৯২ রানেই গুটিয়ে যায় তারা। দলের হয়ে সর্বোচ্চ ৩০ রান করেছেন আনিক বস্ক।

স্বাগতিকদের হয়ে রিতু মনি, নাহিদা আক্তার ও রাবেয়া ৩টি করে উইকেট নেন।

প্রোটিয়াদের দেয়া ৯৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪ উইকেট হারিয়ে ২২ ওভার হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় বাঘিনীরা। দেশের হয়ে সর্বোচ্চ রান করেন মুর্শিদা খাতুন হ্যাপি। মাত্র ৪ রানের জন্য হাফসেঞ্চুরি করতে পারেননি। ৭১ বলে ৭ চারে ৪৬ রানের ইনিংস খেলেন তিনি।

দক্ষিণ আফ্রিকা ইমার্জিং দলের বিপক্ষে খেলার কথা ছিল বাংলাদেশ ইমার্জিং দলের। পোট্রিয়া ইমার্জিং দলে সব উদিয়মান খেলোয়াড় থাকলেও ছিল না বাংলাদেশ দলে। বাঘিনীদের দলে মাত্র দুই থেকে তিনজন উদিয়মান খেলোয়াড় ছিল। আর বাকি সব জাতীয় দলের খেলোয়াড়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?