x

এইমাত্র

  •  লন্ড‌নে নিজ বাসা থেকে অর্থমন্ত্রীর জামাতার মরদেহ উদ্ধার
  •  নুরের বিরুদ্ধে তথ্য-প্রযুক্তি আইনে শাহবাগ থানায় মামলা
  •  হাসপাতালে ভর্তি করোনা রোগীরা দ্রুত মারা যাচ্ছেন: আইইডিসিআর
  •  জ্বর আসেনি, ভালো আছেন খালেদা জিয়া: চিকিৎসক
  •  লকডাউনের মেয়াদ আরও ৭ দিন বাড়তে পারে

দুই ম্যাচ নিষিদ্ধ নেইমার

প্রকাশ : ০৮ এপ্রিল ২০২১, ১৫:২৪

ক্রীড়া ডেস্ক

চলতি সপ্তাহের গত শনিবার লিগ ম্যাচে লিলের বিপক্ষে নেমেছিল পিএসজি। সেই ম্যাচে বদলি হিসেবে নেমেছিলেন চোট কাটিয়ে ফেরা পিএসজির ব্রাজিলিয়ান ফুটবল তারকা নেইমার। কোনো গোল পাননি, গোল করাতেও পারেননি। তবুও সেই ম্যাচে খালি হাতে ফেরেননি তিনি, মেজাজ হারিয়ে লাল কার্ড দেখেই ফিরেছেন, শুধু লাল কার্ডই নয় সাথে জুটল দুই ম্যাচের নিষেধাজ্ঞাও।

বধবার (৬ এপ্রিল) ফ্রান্সের লিগ দে ফুটবল প্রফেশনাল (এলএফপি) শৃঙ্খলা কমিটি এক ঘোষণায় নেইমারকে দুই ম্যাচ নিষিদ্ধ করেছে।

বুধবার দিবাগত রাতে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখের দারুণ খেলেছেন নেইমার। জার্মানের ক্লাবটির বিপক্ষে ৩-২ গোলের জয় নিয়ে সেমিফাইনালে এক পা দিয়ে রাখল পিএসজি। এই ৩ গোলের দুটিতেই অবদান রেখেছেন নেইমরা। এর মধ্যে একটি পাস তো মনোমুগ্ধকর। কেউ ভাবতেও পারেনি বলটা নেইমার নিজ দলের গোলকিপারের কাছে না পাঠিয়ে বায়ার্নের বক্সে ফেলবেন। সেখান থেকে গোল করেন মার্কিনিওস। এমন পারফরম্যান্সের রাতেই ঘরোয়া লিগে নিষেধাজ্ঞার খবর পান পিএসজির ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড।

ফরাসি লিগ ওয়ানের ম্যাচে লিলের বিপক্ষে ১-০ গোলে হেরেছিল পিএসজি। কিন্তু সেই ম্যাচের অন্তিম মুহূর্তে নেইমারকে বারবার ফাউল করছিলেন তিয়াগো জালো। আগেই এক হলুদ কার্ড দেখা নেইমার মাথা ঠান্ডা করে রাখতে পারেননি। ক্ষোভ প্রকাশ করে ধাক্কা দিয়ে দেখেছেন দ্বিতীয় হলুদ কার্ড।

২০২০ সালের পর থেকে লিগে ১৪ ম্যাচে এ নিয়ে তিনবার লাল কার্ড দেখলেন নেইমার। ফ্রেঞ্চ লিগে এ সময়ে তার চেয়ে বেশি লাল কার্ড দেখেননি কেউ।

শুরুতে এলএফপি তিন ম্যাচ নিষিদ্ধ করেছিল তাকে। কিন্তু পরে নিষেধাজ্ঞা থেকে এক ম্যাচ তুলে নেওয়া হয়। এমনিতে কোনো ম্যাচে দুটি হলুদ কার্ড (লাল) দেখলে এক ম্যাচ নিষিদ্ধ হতে হয়। কিন্তু নেইমারের লাল কার্ড দেখা ও আচরণবিধি ভাঙার অতীত রেকর্ড এ ক্ষেত্রে দুই ম্যাচ নিষেধাজ্ঞায় প্রভাব রেখেছে। এদিকে সে ম্যাচেই যাকে ধাক্কা দিয়ে লাল কার্ড দেখেছেন সেই তিয়াগো জালোকে দুই ম্যাচ নিষিদ্ধ করেছিল সংস্থাটি। পরে তার এক ম্যাচের নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়।

লিগে আগামী শনিবার স্ত্রাসবুর্গ আর পরের সপ্তাহে সেঁত এতিয়েনের বিপক্ষে দুই ম্যাচে নেইমারকে পাচ্ছে না পিএসজি। এদিকে হলুদ কার্ডের কারণে স্ত্রাসবুর্গের মুখোমুখি হতে পারবেন না পিএসজির দুই মিডফিল্ডার লিয়ান্দ্রো পারেদেস ও ইদ্রিসা গুয়েইয়েও।

ফরাসি লিগ ওয়ানে ৩১ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লিলে। সমান ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে পিএসজি। সমান ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে মোনাকো। সমান ম্যাচে ৬১ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে আছে লিঁও।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?