বার্সাকে টপকে দ্বিতীয়তে রিয়াল

প্রকাশ : ০৪ এপ্রিল ২০২১, ১৭:২২

সাহস ডেস্ক

আন্তর্জাতিক ম্যাচ শেষ করে ক্লাব ফুটবলে ফিরেই চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে টপকে গেলো রিয়াল মাদ্রিদ। স্প্যানিশ লা লিগায় ঘরের মাঠে এইবারকে হারিয়ে বার্সাকে টপকে পয়েন্ট টেবিলের দ্বিতীয়তে উঠে এসেছে রিয়াল। এই জয়ে লা লিগায় টানা ৩ ম্যাচ ও সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ৯ ম্যাচ অপরাজিত থাকল লস ব্লাস্কোরা।

শনিবার (৩ এপ্রিল) রাতে সান্তিয়াগো বার্নাবুতে এইবরাকে ২-০ গোলে হারিয়েছে জিনেদিন জিদানের শিষ্যরা। দলের হয়ে গোল দুটি করেছেন মার্কো অ্যাসেনসিও ও করিম বেনজেমা।

এদিন শুরু থেকে দুই দল হাড্ডাহাড্ডি খেললেও গোলের দেখা মিলেছে ম্যাচের ৪১তম মিনিটে গিয়ে। প্রতিপক্ষের ভুলে বল পেয়ে অ্যাসেনসিওকে বাড়ান কাসেমিরো। ডি-বক্সের মুখ থেকে জালে শট নেন তিনি। শট নিতে গিয়ে পড়ে যান স্প্যানিশ ফরোয়ার্ড, তবু বল জাল ঠিকই খুঁজে নিয়েছে। এতে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় রিয়াল।

বিরতি থেকে ফিরে এসে ম্যাচের ৬২ মিনিটের সময় নিজেদের ভুলে প্রায় খেসরত দিতে বসেছিল রিয়াল। ডান দিক থেকে লুকাস ভাসকেসের খুব সাধারণ একটি ব্যাকপাসে বলের লাইন মিস করেন থিবো কোর্তোয়া। বলের পেছনে ছুটে একেবারে শেষ মুহূর্তে স্লাইড করে ফেরান বেলজিয়ান গোলরক্ষক। এ যাত্রা বেঁচে যায় রিয়াল।

তবে কিছুটা ভয় পেলেও ৭৩ মিনিটে রিয়াল বস জিদানের স্বস্তি ফেরান করিম বেনজেমা। বাঁ দিক থেকে ভিনিসিউস জুনিয়রের ক্রসে হেডে গোল করে ব্যবধান আরো বাড়িয়ে দলের জয় নিশ্চিত করেন এই ফরাসি ফরোয়ার্ড। এই নিয়ে টানা চার ম্যাচে গোল করলেন বেনজেমা।

এই জয়ে ২৯ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে উঠে এসেছে রিয়াল মাদ্রিদ। এক ম্যাচ কম খেলা বার্সেলোনা ৬২ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে নেমে গেছে। এদিকে বার্সার সমান ম্যাচ খেলা অ্যাথলেটিকো মাদ্রিদ ৬৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে। আর সমান ম্যাচ খেলা সেভিয়া ৫৫ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে আছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত