রোনালদোর গোলেই জুভেন্টাসের রক্ষা

প্রকাশ : ০৪ এপ্রিল ২০২১, ১৪:৩৭

টানা দশবার চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে চলতি লিগ শুরু করেছিল জুভেন্টাস। তবে একের পর এক ধাক্কায় চলতি মৌসুমের শিরোপা যে অনিশ্চিত হয়ে যাচ্ছে, সেটা মোটামুটি নিশ্চিত। তবে লিগ শিরোপা ধরে রাখতে পয়েন্ট তালিকায় শীর্ষে থাকা ইন্টার মিলানের সঙ্গে ব্যবধানটা কমাতে ধীরে ধীরে এগিয়ে যাবে জুভেন্টাস। কিন্তু সে লক্ষ্যেও হোঁচট খেল দলটা। গত রাতে তুরিন ডার্বিতে এগিয়ে থেকেও প্রায় হেরেই বসেছিল জুভিরা! কিন্তু শেষ মুহুর্তে পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদোর গোলে রক্ষা পেল তুরিনের বুড়িরা।

শনিবার (৩ এপ্রিল) রাতে ওলেম্পিকো দি তুরিনো স্টেডিয়ামে স্বাগতিক তুরিনের বিপক্ষে ২-২ গোলে ড্র করে পয়েন্ট হারালো আন্দ্রেয়া পিরলোর শিষ্যরা।

এদিন শুরুতে এগিয়ে যায় জুভারা। ম্যাচের ১৩ মিনিটে মাঝমাঠের বাঁ প্রান্ত থেকে স্প্যানিশ স্ট্রাইকার আলভারো মোরাতার সঙ্গে ওয়ান-টু পাসে বিপজ্জনকভাবে তুরিনোর ডি-বক্সে ঢুকে বাঁ পায়ের জোরালো শটে দলকে এগিয়ে দেন ফেদেরিকো কিয়েসা। ফিওরেন্তিনা থেকে এই মৌসুমে জুভেন্টাসে যোগ দিয়েছে এই উইঙ্গার। মৌসুমে এই নিয়ে তার ১৩টি গোল হয়ে গেল।

তবে এই লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি জুভিরা। এদিকে গোল হজম করে জেগে ওঠে তুরিনো। নগরপ্রতিদ্বন্দ্বী তাদের মাঠে এসে জয় নিয়ে যাবে এটাতো হতে পারে না, বিশেষ করে বিষয়টি মেনে নিতে পারেননি তুরিনোর প্যারাগুইয়ান স্ট্রাইকার আন্তোনিও সানাব্রিয়ার। তাইতো দলকে তিনিই সমতায় ফেরান। ম্যাচের ২৭ মিনিটে ইতালিয়ান সেন্ট্রাল মিডফিল্ডার রোলান্দো মানদ্রাগোরার দূরপাল্লার শট আটকাতে গিয়ে হাত ফসকে যায় গোলকিপার ভয়চেক সেজনির। সামনে ওত পেতে থাকা চলতি মৌসুমে জুভেন্টাস থেকে তুরিনোতে ধারে খেলতে আসা স্ট্রাইকার সানাব্রিয়া বলটা পেয়েই জালে জড়িয়ে দলকে সমতায় ফেরান। এতে ১-১ গোলে সমতায় থাকে। পরে প্রথমার্ধের বাকি সময়ে আর কোনো গোল না হলে এই সমতা নিয়ে বিরতিতে যায় দুই দল।

বিরতি থেকে ফিরে এসেই আবারো গোল হজম করে বসে জুভেন্টাস। আবারো গোলটি করেন ওই প্যারাগুইয়ান স্ট্রাইকার আন্তোনিও সানাব্রিয়ার। ম্যাচের ৪৬ মিনিটে সম্পূর্ণ নিজেদের ভুলেই পিছিয়ে পড়ে তুরিনের বুড়িরা। সুইডিশ উইঙ্গার দেয়ান কুলুসেভস্কির ভুল পাস ধরে জুভেন্টাসের রক্ষণভাগে বিপজ্জনকভাবে ঢুকে যান সানাব্রিয়া। বাঁ পায়ের জোরালো শট প্রায় আটকেই ফেলেছিলেন সেজনি, কিন্তু তার হাতে লেগে দিক পরিবর্তন করে বল ঢুকে যায় জালে। এতে ২-১ গোলে এগিয়ে যায় তুরিনো।

এরপর ম্যাচের ৭১ মিনিটে কুলুসেভস্কিকে উঠিয়ে মাঠে নামানো হয় ইতালিয়ান উইঙ্গার ফেদেরিকো বের্নার্দেসকিকে। ম্যাচের ৭৯ মিনিটে বের্নার্দেসকির মাপা পাস থেকে ডিফেন্ডার জর্জো কিয়েল্লিনি হয়ে বল চলে আসে রোনালদোর কাছে। এবার গোল করতে ভুল করেননি এই সুপারস্টার। প্রথমে অফসাইডের কারণে গোলটা বাতিল হলেও পরে ভিএআরের সাহায্যে সে সিদ্ধান্ত বাতিল করা হয়। এতে ২-২ গোলের সমতায় ফেরে জুভিরা। পরে ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হলে এই ২-২ গোলের ড্র নিয়ে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে জুভেন্টাস।

এই ড্রয়ে ২৮ ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে আছে জুভেন্টাস। সমান ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে ইন্টার মিলান। ২৯ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে এসি মিলান। মিলানের সমান ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে আতালান্তা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত