এক ফরম্যাট থেকে অবসর নিতে চান তামিম

প্রকাশ | ০৩ এপ্রিল ২০২১, ১২:৪২

অনলাইন ডেস্ক

আগামী কয়েক মাসের মধ্যে আন্তর্জাতিক ক্রিকেটের যে কোন একটি ফরম্যাট থেকে অবসর নেয়ার পরিকল্পনা করছেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল। বাঁহাতি ব্যাটসম্যান সম্প্রতি নিউজিল্যান্ডে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে টাইগারদের নেতৃত্ব দিয়েছেন। তবে ব্যক্তিগত কারণ দেখিয়ে টি-টোয়েন্টি সিরিজ না খেলেই তিনি দেশে ফিরেছেন।

শুক্রবার (২ এপ্রিল) ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজকে তামিম বলেন, এমন অনেক ক্রিকেটার রয়েছেন যারা ক্যারিয়ার দীর্ঘায়িত করতে একটি ফরম্যাট থেকে অবসর নিয়েছেন। তাই আমি যদি আরও পাঁচ বা ছয় বছর খেলতে চাই, তবে আমি তিনটি ফরম্যাটে খেলতে পারব না।

তিনি বলেন, আরও অনেক ক্রিকেটারের মতো আমাকেও কমপক্ষে একটি ফরম্যাট ছেড়ে দিতে হবে, যাতে আমি অন্য দুটি ফরম্যাটে আমার সেরাটা দিতে পারি।

সীমিত ওভারের ম্যাচে ধীর ব্যাটিংয়ের জন্য গত কয়েক বছর ধরে প্রচুর সমালোচনার মুখে পড়েছেন তামিম। তাই ধারণা করা হচ্ছে যে বাঁহাতি ওপেনার প্রথমে টি-টোয়েন্টি ছাড়তে পারেন। তবে তিনি ভিন্ন কথাও বলেছেন।

তামিম বলেন, টি-টোয়েন্টি ক্রিকেট এখনও আমার মনের বাইরে নেই। আমি প্রথমে কোন ফরম্যাটটি ছেড়ে দিতে চাই তা কাউকে এখনই জানাতে চাই না। এটি আন্তর্জাতিক ক্রিকেটের যে কোনো ফরম্যাট হতে পারে।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে টি-টোয়েন্টি ছাড়বেন কিনা এমন প্রশ্নে বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক বলেন, অবশ্যই ২০২১ সালের ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ আমার মনে আছে। আমি ৩৬ বা ৩৭ বছর বয়সী নই? আমার ক্যারিয়ারের জন্য আমার পরিকল্পনা আছে। আমি জানি যে আমি কোন ফরম্যাটটি খেলতে চাই এবং কোন ফরম্যাটটি আমি খুব তাড়াতাড়ি ছেড়ে দিতে চাই, তবে আপাতত সবার কাছে সবকিছু প্রকাশ করতে চাই না।