বাংলাদেশের কাছে ক্ষমা চাইলেন ম্যাচ রেফারি

প্রকাশ : ৩১ মার্চ ২০২১, ১৬:৩৭

সাহস ডেস্ক

স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে বিশাল টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে হেরেছে বাংলাদেশ। তবে ডাকওয়ার্থ লুইস পদ্ধতি ব্যবহারে কিছুটা জটিলতা সৃষ্টি হয়। এ কারণে বাংলাদেশের কাছে ক্ষমা চেয়েছেন ম্যাচ রেফারি। এই ম্যাচে ম্যাচ রেফারির দায়িত্বে ছিলেন সাবেক কিউই ক্রিকেটার জেফ ক্রো।

মঙ্গলবার (৩০ মার্চ) নেপিয়ারে সিরিজের দ্বিতীয় ম্যাচে ১৭.৫ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৩ রান জড়ো করে নিউজিল্যান্ড। এরপর বৃষ্টির কারণে বেশ কিছুক্ষণ খেলা বন্ধ থাকে। বৃষ্টি থামলে ১৬ ওভারে বাংলাদেশের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয় ১৪৮ রান।

স্বাগতিক বোর্ড এনজেডসি ও টাইগারদের বোর্ড বিসিবি সামাজিক যোগাযোগমাধ্যমে ১৪৮ রান ঘোষণাও করে ফেলে। তবুও ছিল ধোঁয়াশা। বাংলাদেশ যখন ব্যাটিং শুরু করে, নাঈম-লিটনরা তখন মূলত জানেন না কত রান তাড়া করতে হবে তাদের। ব্যাটিং থামিয়ে ম্যাচ রেফারি নতুন করে হিসেবনিকেশে বসেন। শেষে জানানো হয়, ১৬ ওভারে ১৭০ রান তাড়া করতে হবে বাংলাদেশকে। ১৩ ওভার পর বাড়ানো হয় আরও ১ রান।

ক্রিকেট সমর্থকরা বিষয়টি স্বাভাবিকভাবে নিতে পারেননি। ম্যাচ শেষে বাংলাদেশের কোচ রাসেল ডমিঙ্গোও অসন্তোষ জানান। তবে ম্যাচ রেফারি তার এই ভুলের জন্য ক্ষমা চেয়েছেন।

বাংলাদেশ দলের সাথে থাকা বিসিবি পরিচালক জালাল ইউনুসের উদ্বৃতিতে বলা হয়েছে, ‘জেফ ক্রো পরে বারবার আমাদের সরি বলেছেন। ম্যাচের পরও ঘটনার জন্য তিনি দুঃখ প্রকাশ করেছেন।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত