ফাইনাল ম্যাচে বাংলাদেশের একাদশে চমক

প্রকাশ : ২৯ মার্চ ২০২১, ১৭:১৪

সাহস ডেস্ক

নেপালে তৃদেশীয় ফুটবল টুর্নামেন্টের আজ ফাইনাল। এই ফাইনাল ম্যাচে মুখোমুখি হবে স্বাগতিক নেপাল ও বাংলাদেশ। নেপালের বিপক্ষে একটি সেরা একাদশ সাজিয়েছেন বাংলাদেশ কোচ জেমি ডে। যে একাদশে আছে দারুণ চমক।

সোমবার (২৯ মার্চ) বাংলাদেশ সময় সন্ধ্যা পৌনে ছয়টায় কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে ফাইনলা ম্যাচটি অনুষ্ঠিত হবে।

এর আগে টুর্নামেন্টের প্রথম ম্যাচে কিরগিজস্তান অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে ১-০ গোলের জয়ের পর দ্বিতীয় ম্যাচে নেপালের বিপক্ষে গোল শূন্য ড্র করেছিল বাংলাদেশ। এই দুই ম্যাচে ভিন্ন দুটি একাদশ মাঠে নামিয়ে ছিলেন কোচ জেমি ডে। দুই ম্যাচে মোট ২২ জন খেলোয়াড়কে পরখ করে দেখেছেন। দুই ম্যাচের পারফরম্যান্সের বিচারে বাছাই করেছেন আজকের ফাইনালের একাদশ। এতে প্রথম ম্যাচে খেলা একাদশ থেকে আজকের ফাইনালে জায়গা পেতে যাচ্ছেন পাঁচজন আর বাকি ছয়জন দ্বিতীয় ম্যাচের একাদশ থেকে।

প্রথম ম্যাচে সেরা একদশে ছিলেন না বাংলাদেশ অধিনায়খ জামাল ভূঁইয়া। তার অনুপস্থিতিতে অধিনায়কের দায়িত্ব পালন করেছেন সোহেল রানা। তবে দ্বিতীয়ার্ধে জামাল মাঠে নামার নামলে তাকে অধিনায়কত্বের বাহুবন্ধনী বুঝিয়ে দিয়েছিলেন তিনি। আত্মঘাতী গোলে জয়ের সে ম্যাচের সেরা খেলোয়াড়ও হয়েছিলেন মিডফিল্ডার সোহেল। কিন্তু আজ নেপালের বিপক্ষে ফাইনালে তাকে ছাড়াই মাঠে নামতে যাচ্ছে বাংলাদেশ। দলের বিশ্বস্ত সূত্র নিশ্চিত করেছে তার একাদশে না থাকার বিষয়টি।

জামাল ভূঁইয়া ও জেমি ডে

আজ ফাইনাল ম্যাচে জাতীয় দলে অভিষেক হতে যাচ্ছে সেন্টারব্যাক মেহেদী হাসান ও ফরোয়ার্ড মেহেদী হাসান (রয়েল)। প্রথম ম্যাচে রাইট উইঙ্গার হিসেবে খেললেও আজ রাইটব্যাক হিসেবে খেলবেন সাদউদ্দিন। ঘরোয়া ফুটবলে আবাহনী লিমিটেডের হয়ে রাইটব্যাক পজিশনেই নিয়মিত খেলেন তিনি।

গোলপোস্টের নিচে থাকবেন আনিসুর রহমান। ৪-২-৩-১ ছকে রাইটব্যাকে সাদকে রেখে দুই সেন্টারব্যাক হিসেবে খেলবেন রিয়াদুল হাসান ও মেহেদী হাসান। আর লেফটব্যাক রিমন হোসেন। মাঝমাঠে দুই হোল্ডিং মিডফিল্ডার হচ্ছেন অধিনায়ক জামাল ভূঁইয়া ও মানিক মিয়া।

তাদের সামনের ‘৩’-এ থাকছেন রাকিব হোসেন, মেহেদী হাসান ও মতিন মিয়া। আর সবার সামনে স্ট্রাইকার সুমন রেজা। অবশ্য মতিন ও সুমন দুজনই থাকায় দুজন জায়গা অদল-বদল করে খেলতে পারবেন, আবার দুজন একসঙ্গে সামনে স্ট্রাইকার হিসেবে খেললে ছকটা ৪-৪-২ হয়ে যেতে পারে।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ:
গোলকিপার: আনিসুর রহমান
ডিফেন্ডার: সাদ উদ্দিন, রিয়াদুল হাসান, মেহেদী হাসান, রিমন হোসেন
মিডফিল্ডার: জামাল ভূঁইয়া, মানিক মিয়া, রাকিব হোসেন, মেহেদী হাসান
ফরোয়ার্ড: মতিন মিয়া, সুমন রেজা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত