ইংল্যান্ডকে ৩১৮ রানের বিশাল টার্গেট দিল ভারত

প্রকাশ : ২৩ মার্চ ২০২১, ১৮:৪৫

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ইংল্যান্ডকে ৩১৮ রানের টার্গেট দিয়েছে স্বাগতিক ভারত। মঙ্গলবার (২৩ মার্চ) পুনের স্টেডিয়ামে সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হয় দুই দল।

এদিন টসে জিতে ভারতকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় সফরকারীরা। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩১৭ রান সংগ্রহ করে ভারত।

দলের হয়ে প্রথমে জুটি বাঁধে দুই ওপেনার রহিত শর্মা ও শেখর ধাওয়ান। তবে তাদের জুটি বেশিক্ষণ টিকে থাকতে পারেনি। ৬৪ রানের একটি জুটি বেঁধে সাজঘরে ফেরেন রোহিত শর্মা। তিনি ৪২ বলে ৪ চারে ২৮ রান করে বেন স্টোকসের বলে ক্যাচ দিয়ে ফেরেন।

এরপরে ধাওয়ানের সাথে জুটি বাঁধতে নামের অধিনায়ক বিরাট কোহলি। দুজনে মিলে করেন ১০৫ রানের জুটি। এই জুটি ভাঙেন মার্ক উড। ৩৩ ওভারের প্রথম বলে মার্ক উডের বুদ্ধিমত্তা বলে মোঈন আলীর হাতে ক্যাচ দিয়ে ফেরেন কোহলি। ফেরার সময় ৬০ বলে ৬ চারে ৫৬ রানের একটি ফিফটি করেন অধিনায়ক বিরাট কোহলি।

এরপর শ্রেয়াস আইয়ার নেমে মাত্র ছয় রান করে ফিরলে ধাওয়ানের সাথে জুটি বাঁধতে নামে কেএল রাহুল। তবে রাহুলের সথে বেশিক্ষণ টিকে থাকতে পারলেন না ধাওয়ান। পারলেন না নিজের সেঞ্চুরিটাও করতে। আর মাত্র দুই রান হলেই তার সেঞ্চুরিটি পূর্ণ হত। কিন্তু দলীয় ১৯৭ রানের মাথায় বেন স্টোকসের বলে মরগানের হাতে ক্যাচ দিয়ে ফেরেন এই ওপেনার। ফেরার আগে ১০৬ বলে ১১ চার ২ ছক্কায় ৯৮ রান করেন শেখর ধাওয়ান।

এরপর হার্ডিক পান্ডেয়া নেমে মাত্র এক রান করে আউট হওয়ার পর নামেন ক্রুনাল পান্ডেয়া। তিনিই রাহুলের সাথে শেষ জুটিটি বাঁধেন। এই শেষ জুটিতে আসে ১১২ রান। দুজনে মিলে করেন দুটি ফিফটি। থাকেন অপরাজিত। ৫০তম ওভারের শেষ বলে সুইফ করে চার মেরে ইনিংস শেষ করেন কেএল রাহুল। ইনিংস শেষ করার আগে কেএল রাহুল ৪৩ বলে ৪ চার ও ৪ ছক্কায় ৬৪ রান করেন এবং ক্রুনাল পান্ডেয়া ৩১ বলে ৭ চার ২ ছক্কায় ৫৮ রান করেন।

ইংলিশ বোলারদের মধ্যে বেন স্টোকস ৩টি ও মার্ক উড ২টি উইকেট নেন।

ভারতের দেয়া ৩১৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নামবে ইংলিশরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত