স্প্যানিশ লা লিগা

বেনজেমার জোড়া গোলেই বার্সাকে পেছনে ফেলল রিয়াল

প্রকাশ : ২১ মার্চ ২০২১, ০২:২৬

রোনালদো যাওয়ার পর থেকেই রিয়ালের অ্যাটাকিংয়ের নায়ক হয়ে উঠেছেন করিম বেনজেমা। পর্তুগিজ সুপারস্টারের অবর্তমানটা একাই টেনে রাখছেন এই ফরাসি ফরোয়ার্ড। আজো মহা গুরুত্বপূর্ণ ম্যাচে রেখেছেন বড় ভূমিকা। পেছনে ফেলেছেন চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে। স্প্যানিশ লা লিগার ম্যাচে বেনজেমার জোড়া গোলে সেল্টা ভিগোকে হারিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয়তে উঠে এসেছে রিয়াল মাদ্রিদ। তিনে নেমেছে কাতালানরা। তবে রিয়ালের চেয়ে এক ম্যাচ কম খেলেছে বার্সা।

শনিবার (২০ মার্চ) সেল্টা ভিগোর মাঠ বালাইদোসে তাদেরকেই ৩-১ গোলে হারিয়েছে জিনেদিন জিদানের শিষ্যরা।

এদিন প্রথম ১০ মিনিটে সেল্টাকে খুঁজেই পাওয়া যায়নি। প্রেসিং ফুটবলে স্বাগতিকদের ব্যস্ত রেখেছিল রিয়াল। নিজেরাও আক্রমণের চেষ্টা করেছে। কিন্তু গোলে শট নিতে পারেনি। তবে ম্যাচের ২০ মিনিটে এসে সেল্টার গোলে প্রথম শট নিয়েছে রিয়াল। অবশ্য গোলে নেওয়া প্রথম শটেই বাজিমাত করেছেন বেনজেমার। টনি ক্রুসের দারুণ পায়ের কাজে অনেকটা ফাঁকা হয়ে গিয়েছিলেন বক্সের মধ্যে। বাড়তি সময় পেয়ে বল নিয়ন্ত্রণে নিয়ে গোলরক্ষককে অসহায় বানিয়ে দূরের পোস্টে শট নিয়ে বল জালে পাঠান বেনজেমা। এতে ১-০তে এগিয়ে যায় রিয়াল।

গোলের পরও আক্রমণের ধার কমায়নি রিয়াল। ম্যাচের ৩০ মিনিটে আবারো বেনজেমার গোলে এগিয়ে য়ায় জিদানের দল। তবে গোলটি এসেছে সেল্টার ভুলে। নিজেদের বক্সের সামনে রেনাতো তাপিয়া বল পায়ে রাখতে পারেননি। পেছন থেকে এসে ক্রুস বলটা বাড়িয়ে দেন বেনজেমার কাছে। বল নিয়ন্ত্রণে নিয়ে বাঁ পায়ের শটে জালের কোনা খুঁজে নিয়ে দলকে আবারো এগিয়ে দিয়ে নিজের জোড়া গোল পূর্ণ করলেন ফরাসি ফরোয়ার্ড করিম বেনজেমা।

পরে বিরতিতে যাওয়ার আগে খেলায় ফেরে সেল্টা। এর ফলও পেয়ে যায় তারা। ম্যাচের ৪০ মিনিটে ক্রুসের সুবাদে বক্সের একটু বাইরে ফ্রি কিক পেয়েছিল স্বাগতিক দল। সেখান থেকে দারুণ এক হেডে ব্যবধান কমিয়ে আনেন সান্তি মিনা। পরে প্রথমার্ধের বাকি সময়টায় রিয়ালের ঘাম ঝরিয়েছে সেলতা। কিন্তু আর কোনো গোল না হলে এই ২-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় রিয়াল।

বিরতি থেকে ফিরে এসেও দুর্দান্ত শুরু করে স্বাগতিকরা। কিন্তু গোলের চূড়ান্ত সুযোগ সৃষ্টি করতে পারেনি তারা। এদিকে আক্রমণে পাওয়া যাচ্ছিল না রিয়ালকে। ৭৭ মিনিটে তবু প্রতিপক্ষের ভুলে বক্সে বল পেয়ে গিয়েছিলেন বেনজেমা। কিন্তু এবার আর গোলরক্ষককে হারাতে পারেননি। উল্টো ৮২ মিনিটে ম্যাচে সমতা প্রায় এনেই দিয়েছিলেন ইয়াগো আসপাস। বক্সের বাইরে থেকে বাঁ পায়ে দারুণ বাঁকানো ফ্রি কিক নিয়েছিলেন। সেটা কাসেমিরোর মাথার ছোঁয়া লেগে পোস্টে লেগে বাইরে চলে যায়।

এরপর যোগ করা সময়ে হ্যাটট্রিকের সুযোগ পেয়েছিলেন বেনজেমা। কিন্তু প্রতি আক্রমণে উঠে দুরূহ কোণ থেকে শট নেওয়ার চেয়ে পাস দেওয়াটাই ভালো মনে হয়েছে তাঁর। সে পাস থেকে কোনোমতে হাঁটু লাগিয়েই গোল পেয়ে গেছেন মার্কো আসেনসিও। এতে ৩-১ গোলের জয়ে বার্সেলোনাকে পেছনে ফেলল জিদানের দল।

এই জয়ে ২৮ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে উঠে এসেছে রিয়াল মাদ্রিদ। এক ম্যাচ কম খেলে ৫৯ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে নেমে গেছে বার্সেলোনা। বার্সার সমান ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে আছে সেভিয়া। এদিকে সমান ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে অ্যাথলেটিকো মাদ্রিদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত