আমাদের ব্যাটিং গর্ব করার মতো ছিল না: তামিম

প্রকাশ : ২০ মার্চ ২০২১, ১৪:১৫

সাহস ডেস্ক

বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল বলেছেন, আমরা নিজেদের ব্যাটিং নিয়ে গর্ব করি, কিন্তু আজ আমাদের ব্যাটিংয়ের কোথাওই গর্ব করার মতো কিছু ছিল না।

শনিবার (২০ মার্চ) ডুনেডিন স্টেডিয়ামে ম্যাচ শেষে সংবাদমাধ্যমকে এ কথা বলেন তামিম ইকবাল।

টাইগার অধিনায়ক বলেন, আমার মনে হয় অনেক বেশি সফট ডিসমিসাল ছিল। কোনো সন্দেহ নেই তারা ভালো বল করেছে। আমাদের ব্যর্থতার দায় আমাদের ওপরই দিতে হবে।

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ব্যাটসম্যানদের ব্যর্থতায় স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে খুব সহজেই হেরে যায় বাংলাদেশ। ৪১.৫ ওভারে সব উইকেট হারিয়ে মাত্র ১৩১ রান সংগ্রহ করে টাইগাররা। তার জবাবে ১৭২ বল হাতে রেখেই ৮ উইকেটে জিতে যায় স্বাগতিক নিউজিল্যান্ড।

অথচ সিরিজ শুরুর আগে বাংলাদেশ দলে আত্মবিশ্বাসের ঘাটতি ছিল না। নিজেদের সবচেয়ে প্রিয় ফরম্যাটে সাম্প্রতিক সাফল্যও তাদের পক্ষেই ছিল। বিশেষ করে এই ফরম্যাটে ব্যাটিং নিয়ে কিছুটা গর্বও করতো টাইগাররা। কিন্তু তাদের সেই গর্বে আঘাত করল কিউইরা। কন্ডিশন আর কিউই পেসারদের বোলিংয়ের সামনে হুড়মুড় করে ভেঙে পড়লো টাইগারদের ব্যাটিং লাইনআপ।

প্রস্তুতিতে কোনো অভিযোগ করার সুযোগ নেই জানিয়ে তামিম ইকবাল বলেন, আমরা কুইন্সটাউনে বেশ কয়েকদিন ছিলাম। প্রস্তুতিও ভালোই ছিল। ফলে প্রস্তুতি নিয়ে কোনো অভিযোগ করার সুযোগ নেই।

তিনি বলেন, এটা আমাদের জন্য নতুন কিছু নয়, আমরা জানতাম (নিউজিল্যান্ডের কন্ডিশন) কেমন হবে। আশা করি পরের ম্যাচে ভালো কিছু করতে পারব।

অভিষিক্ত মেহেদী হাসানের পারফরম্যান্স ইতিবাচক জানিয়ে তামিম ইকবাল আরো বলেন, প্রথম শটটা দারুণ ছিল। সে যদি ইনিংসটা টেনে নিতে পারতো তাহলে ভালো লাগতো। সে ভালো বোলিংও করেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত