চ্যাম্পিয়নস লিগ

ইতিহাসে সর্বোচ্চ কোয়ার্টার ফাইনালে উঠল বায়ার্ন

প্রকাশ : ১৮ মার্চ ২০২১, ১৫:৫০

সাহস ডেস্ক

চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগে ইতালিয়ান ক্লাব লাৎসিওর বিপক্ষে প্রত্যাশিত জয় তুলে নিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ। এই নিয়ে ১৯তম বারের মতো চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে উঠল জার্মান দলটি, যা প্রতিযোগিতাটির ইতিহাসে কোনো দলের সর্বোচ্চ।

বুধবার (১৭ মার্চ) দিবাগত রাতে আলিয়াঞ্জ অ্যারেনায় দ্বিতীয় লেগে লাৎসিওকে ২-১ গোলে হারিয়েছে জার্মান ক্লাবটি। এর আগে প্রথম লেগে লাৎসিওকে ৪-১ গোলে হারিয়েছে বায়ার্ন। দুই লেগ মিলিয়ে ৬-২ গোলে জিতে শিরোপা ধরে রাখার মিশনে আরেক ধাপ এগিয়ে গেল হান্স ফ্লিকের দল।

এদিন প্রথমে এগিয়ে যায় বায়ার্ন। ম্যাচের ৩৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দেন রবার্ট লেভান্ডভস্কি। ডি-বক্সে লেয়ন গোরেটস্কা ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। এরপর প্রথমার্ধে আর কোনো গোল না হলে এক গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বায়ার্ন মিউনিখ।

বিরতি থেকে ফিরে এসে বায়ার্নকে ২-০ স্কোর করে দেন লেভান্ডভস্কির বদলি নামা এরিক মাক্সিম চুপো-মোটিং। ম্যাচের ৭৩ মিনিটে ডাভিড আলাবার পাস ডি-বক্সে পেয়ে প্রথম স্পর্শে এগিয়ে আসা গোলরক্ষককে ফাঁকি গোল করেন চুপো-মোটিং।

পরে ৮২ মিনিটে ব্যবধান কমান দ্বিতীয়ার্ধে বদলি নামা পারোলো। ফ্রি কিকে কাছ থেকে হেডে বল জালে পাঠান এই ইতালিয়ান মিডফিল্ডার। পরে ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হলে এই ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বায়ার্ন মিউনিখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত