এভারটনকে হারিয়ে টানা ১১ ম্যাচ অপরাজিত চেলসি

প্রকাশ : ০৯ মার্চ ২০২১, ১২:৫৭

সাহস ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগে ঘরের মাঠে জার্মানি ফরোয়ার্ড কাই হাভাৎর্জের দারুন পারফর্মেন্সে এভারটনকে হারিয়ে প্রতিশোধ নিলো চেলসি। এন নিয়ে জার্মান কোচ টমাস টুখেলের অধীনে টানা ১১ ম্যাচ অপরাজিত থাকল ব্লুজরা। এর আগে গত ডিসেম্বরে দু’দলের প্রথম দেখায় গুডিসন পার্কে ১-০ ব্যবধানে হেরেছিল চেলসি।

সোমবার (৮ মার্চ) স্টামফোর্ড ব্রিজে এভারটনকে ২-০ গোলে হারিয়েছে টমাস টুখেলের শিষ্যরা। এই জয়ে পয়েন্ট টেবিলের সেরা চারে যায়গা করে নয়েছে চেলসি।

এদিন নিজে গোল করতে না পারলেও এভারটনের বিপক্ষে পুরো ম্যাচে দুর্দান্ত খেলেছেন হাভাৎর্জ। ম্যাচের ৩১ মিনিটে জার্মান তারকার শট ঠেকাতে গিয়ে উল্টো নিজেদের জালে বল জড়িয়ে দেন বেন গডফ্রে। এতে এগিয়ে যায় চেলসি। এরপর দ্বিতীয়ার্ধের পর একটি পেনাল্টিও আদায় করেন হাভাৎর্জ। ম্যাচের ৬৫ মিনিটে সফল স্পট-কিকে চেলসিকে আবারও এগিয়ে দেন জোর্গিনহো। পরে এই ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে চেলসি।

স্বদেশি তারকার দুর্দান্ত পারফর্ম্যান্সে মুগ্ধ স্টামফোর্ডের কোচ টুখেল বলেন, ‘কাইয়ের প্রতি আমি মুগ্ধ। আমি তার ওপর বিশ্বাস করি এবং সে সেই বিশ্বাস ফিরিয়ে দিয়েছে।’

এই জয়ে ২৮ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে আছে চেলসি। সমান ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে লেস্টার সিটি। সমান ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। সমান ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?