ম্যাক্সওয়েলের ঝর-অ্যাস্টোনের ঘূর্ণিতে জয়ে ফিরলো অস্ট্রেলিয়া

প্রকাশ : ০৩ মার্চ ২০২১, ১৭:৩৮

ব্যাটে ঝর তুলেছেন অধিনায়ক অ্যারোন ফিঞ্চ ও গ্লেন ম্যাক্সওয়েল এবং বলে ঘূর্ণি ধরিয়েছেন অ্যাশটন অ্যাগার। এই তিন অজির দাপটে ধরাশায়ী কিউইরা। পাঁচ টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে স্বাগতিক নিউজিল্যান্ডকে হারিয়ে জয়ে ফিরেছে অস্ট্রেলিয়া। এর আগের ম্যাচেই হেরেছে অজিরা।

বুধবার (০৩ মার্চ) ওয়েলিংটন স্টেডিয়ামে কিউইদের ৬৪ রানে হারিয়েছে অজিরা। এতে সিরিজের ২-১ এ পিছিয়ে আছে অস্ট্রেলিয়া।

এদিন টসে জিতে আগে অজিদের ব্যাটে আমন্ত্রণ জানায় স্বাগতিকরা। টসে হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২০৮ রান করে অস্ট্রেলিয়া।

অ্যারোন ফিঞ্চ

দলের হয়ে ৪৪ বলে ৮ চার ২ ছক্কায় ৬৯ রান করেন ওপেনার অধিনায়ক অ্যারোন ফিঞ্চ। এর পরে ওয়ানডাউনে নামা ফিলিপে ২৭ বলে ৩ চার ১ ছক্কায় ৪৩ রান করেন। তার পরেই নামা গ্লেন ম্যাক্সওয়েল ৩১ বলে ৮ চার ৫ ছক্কায় ৭০ রানের একটি ঝরো ইনিংস খেলেন।

গ্লেন ম্যাক্সওয়েল

কিউইদের হয়ে বল হাতে ইশ সোধি ২টি এবং টিম সাউথি ও ট্রেন্ট বোল্ড ১টি করে উইকেট নেন।

অজিদের দেওয়া ২০৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৭.১ ওভারে সব উইকেট হারিয়ে ১৪৪ রান করতে সক্ষম হয় স্বাগতিক নিউজিল্যান্ড।

দলের হয়ে ওপেনার মার্টিন গাপ্টিল ২৮ বলে ২ চার ৩ ছক্কায় ৪৩ রান করেন। এরপর ২৭ বলে ৫ চার ১ ছক্কায় ৩৮ রান করেন ডেভন কনওয়ে। এছাড়া গ্লেন ফ্লিপস ১৩, মার্ক চ্যাম্পম্যান ১৮ রান করেন। এছাড়া আর কেউ ভালো করতে পারেনি। এতে ৬৪ রানে হেরে যায় নিউজিল্যান্ড।

অ্যাস্টোন অ্যাগার

অজিদের হয়ে বল হাতে ৪ ওভারে ৩০ রান দিয়ে ৬টি উইকেট একাই তুলে নেন অ্যাশটন অ্যাগার। দুটি উইকেট নেন রিলে মেরেডিথ এবং একটি করে উইকেট নেন এ্যাডাম জাম্পা ও কেন রিচার্ডসন।

ম্যাচ সেরা হয়েছেন অ্যাশটন অ্যাগার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?