রিয়ালকে হারের লজ্জা থেকে বাঁচাল ব্রাজিল তারকা

প্রকাশ : ০২ মার্চ ২০২১, ১৪:৫৩

টেবিলের পাঁচ নম্বর দল রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে প্রায় হেরেই বসেছিল রিয়াল মাদ্রিদ। ব্রাজিলিয়ান তরুণ উইঙ্গার ভিনিসিয়ুস জুনিয়রের কল্যানে কোনমতে সম্মান বাঁচিয়েছে জিদানের দল। স্প্যানিশ লা লিগার ম্যাচে নিজেদের মাঠে ম্যাচের একদম শেষ মুহুর্তে এই ব্রাজিলিয়ান উইঙ্গারের একমাত্র গোলে ড্র করে কোনমতে সম্মান রক্ষা করল রিয়াল মাদ্রিদ। এই ড্রয়ে শীর্ষে থাকা অ্যাথলেটিকো মাদ্রিদ থেকে অনেকটা পিছিয়ে গেল রিয়াল।

সোমবার (১ মার্চ) দিবাগত রাতে সান্তিয়াগো বার্নাব্যু স্টেডিয়ামে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ১-১ গোলের ড্র করেছে জিনেদিন জিদানের শিষ্যরা।

গত মৌসুম শেষে লুইস সুয়ারেজকে ছেড়ে দিয়েছিল বার্সেলোনা। এরপরে অ্যাথলেটিকো মাদ্রিদে যোগ দিয়ে করেছেন বাজিমাত। লিগের শুরু থেকেই দারুন খেলে আসা সুয়ারেজরা আছেন লিগের শীর্ষে। তাদের পিছনে ছুটছে রিয়াল-বার্সা। রাতে ড্র করে অ্যাথলেটিকো থেকে অনেকটা পিছিয়ে গিয়ে টেবিলের তৃতীয়তে অবস্থান করছে রিয়াল। আগামী রবিবার ডার্বি ম্যাচে নামার আগে অ্যাথলেটিকোর চেয়ে পাঁচ পয়েন্টে পিছিয়ে থাকবে রিয়াল। তবে রিয়ালের সমান ম্যাচ খেলে সমান পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে তাদের চির প্রতিদ্বন্দ্বী বার্সেলোনা।

এদিন প্রথমার্ধে দুই দলের কেউই গোলের দেখা পায়নি। তবে দ্বিতীয়ার্ধে প্রথম গোলের দেখা পায় রিয়াল সোসিয়েদাদ। ম্যাচের ৫৫ মিনিটে আর্সেনালের সাবেক লেফটব্যাক নাচো মনরেয়ালের ক্রসে মাথা ছুঁইয়ে দলকে এগিয়ে দেন পোর্তু। এই ১-০ গোলে এগিয়ে থাকে রিয়াল মাদ্রিদ।

এরপর আক্রমণের পর আক্রমণ করেও গোলের দেখা পাচ্ছিল না রিয়াল। পরে ম্যাচ সাজানো ছকের একটু পরিবর্তন আনেন জিদান। দুই সেন্টারব্যাক থেকে তিন সেন্টারব্যাকের ছকে খেলানো শুরু করেন দলকে। আক্রমণভাগে ইসকো, মারিয়ানো আর আসেনসিওকে দিয়েও যখন কোনো কাজ হচ্ছিল না, তখন শেষের দিকে বদলি হিসেবে ভিনিসিয়ুসকে নামান জিদান। কোচের আস্থার প্রতিদান দিতে বেশি সময় নেয়নি এই ব্রাজিল উইঙ্গার। ম্যাচের ৮৯ মিনিটে ডান দিক থেকে আসা লুকাস ভাজকেজের ক্রস থেকে গোল করে দলকে মহামূল্যবান এক পয়েন্ট এনে দেন ভিনিসিয়ুস। আর এতেই হারের লজ্জার হাত থেকে বেঁচে গেল জিনেদিন জিদানের রিয়াল মাদ্রিদ। ২৪ ম্যাচ পর এই প্রথম গোলের দেখা পেলেন ভিনিসিয়ুস।

এদিকে এই ম্যাচের মাধ্যমে রিয়াল মাদ্রিদের হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলা জার্মান ফুটবলার হয়েছেন মিডফিল্ডার টনি ক্রুস। রিয়ালের জার্সি গায়ে গত রাতে ৩০৯তম ম্যাচ খেলতে নেমেছিলেন তিনি।

এই ড্রয়ে ২৫ ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে বার্সেলোনা। এক ম্যাচ কম খেলে ৫৮ পয়েন্ট নিয়ে অর্থাৎ পাঁচ পয়েন্ট বেশি নিয়ে টেবিলের শীর্ষে আছে অ্যাথলেটিকো মাদ্রিদ। অ্যাথলেটিকোর সমান ম্যাচে ৪৮ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে আছে সেভিয়া।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?