ওয়েস্ট হ্যামকে হারিয়ে টানা ২০ ম্যাচ জিতল ম্যানসিটি

প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০২১, ০৬:৫৮

সাহস ডেস্ক

জয়রথ যেন থামছেইনা ম্যানসিটির। আজও জিতল তারা। ইংলিশ প্রিমিয়ার লিগে নিজেদের মাঠে ম্যাচের দ্বিতীয়ার্ধে ইংলিশ ডিফেন্ডার জন স্টোনসের জয়সূচক গোলে টেবিলের ৪ নম্বর দল ওয়েস্ট হ্যামকে হারিয়ে শীর্ষস্থানটা আরো মজবুত করল ম্যানচেস্টার সিটি। এই জয়ে চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ২০ ম্যাচ জিতল সিটিজেনরা। আর প্রিমিয়ার লিগে এ নিয়ে টানা ১৪ জয় তুলে নিলো সিটি।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) ঘরের মাঠে ইতিহাদ স্টেডিয়ামে ওয়েস্ট হ্যামকে ২-১ গোলে হারিয়েছে পেপ গার্দিওলার শিষ্যরা। তবে গার্দিওলাকে জয় এনে দেন দুই ডিফেন্ডার রুবেন দিয়াস ও জন স্টোনস। ওয়েস্ট হ্যামের হয়ে একমাত্র গোলটি করেন মিখায়েল অ্যান্তোনিও।

প্রথমে এগিয়ে যায় সিটিজেনরা। ম্যাচের ৩০ মিনিটে গোল করে দলকে এগিয়ে দেন পর্তুগিজ ডিফেন্ডার রুবেন দিয়াস। তবে এই ব্যবধান নিয়ে বিরতিতে যেতে পারেনি ম্যানসিটি। বিরতিতে যাওয়ার ঠিক দুই মিনিট আগে সমতায় ফেরে ওয়েস্ট হ্যাম। ম্যাচের ৪৩ মিনিটে গোলটি করেন ইংলিশ ফরোয়ার্ড মিখায়েল অ্যান্তোনিও। পরে এই ১-১ গোলের সমতা নিয়ে বিরতিতে যায় দুই দল।

বিরতি থেকে ফিরে এসে জয়ের লক্ষ্যে মরিয়া হয়ে ওঠে গার্দিওলার শিষ্যরা। সফরকারিদের বেশ চেপেও ধরে সিটি। তার ফলও পেয়ে যায় তারা। ম্যাচের ৮৬ মিনিটে জয়সূচক গোল করে শীর্ষস্থান আরো মজবুত করে দেনে ইংলিশ ডিফেন্ডার জন স্টোনস।

এই জয়ে ২৬ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি। সমান ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানেই রয়ে গেলো ওয়েস্ট হ্যাম। এদিকে সমান ২৫ ম্যাচে সমান ৪৯ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থেকে পয়েন্ট টেবিলের দ্বিতীয়তে আছে ম্যানচেস্টার ইউনাইটেড ও তৃতীয়তে আছে লেস্টার সিটি। সামান ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে টেবিলের ৫ম স্থানে আছে চেলসি। সমান ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে টেবিলের ৬ষ্ঠ স্থানে আছে গতবারের চ্যাম্পিয়ন লিভারপুল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?