আউবেমেংয়ের জোড়া গোলেই শেষ ষোলোতে আর্সেনাল

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১৪:৫৫

সাহস ডেস্ক

উয়েফা ইউরোপা লিগে প্রথম রান্ডের দ্বিতীয় লেগে আমেরিক আউবেমেংয়ের জোড়া গোলে বেনফিকা ৩-২ গোলে হারিয়ে শেষ ষোলো নিশ্চিত করেছে ইংলিশ আর্সেনাল। এর আগে প্রথম লেগে ১-১ গোলের ড্র করেছিল গানারা। দুই লেগ মিলিয়ে ৪-৩ গোলের জয় নিয়ে শেষ ষোলোতে পৌঁছাল আর্সেনাল।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) দিবাগত রাতে নিরপেক্ষ ভেন্যু কারিয়াসকাকিস স্টেডিয়ামে দুই লেগ মিলিয়ে বেনফিকাকে ৪-৩ গোলে হারিয়েছে মিকেল আর্তেতার শিষ্যরা।

এদিন প্রথমে এগিয়ে যায় আর্সেনাল। ম্যাচের ২১ মিনিটে গোলটি করেন পিয়েরে আমেরিক আউবেমেং। তবে বিরতিতে যাওয়ার আগে গোলটি শোধ করে দেয় বেনফিকার। ম্যাচের ৪৩ মিনিটে দিয়গো গনকালভেসের গোলে সমতায় ফেরে বেনফিকার। পরে এই সমতা নিয়ে বিরতিতে যায় দুই দল।

বিরতি থেকে ফিরে এসে এবার এগিয়ে যায় বেনফিকার। ম্যাচের ৬১ মিনিটে গোলটি করেন রাফা সিলভা। তবে এই লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি বেনফিকা। তার ছয় মিনিট পরেই সমাতায় ফেরে আর্সেনাল। ম্যাচের ৬৭ মিনিটে আর্সেনালের হয়ে গোলটি করেন কিয়েরান তিয়েরনি।

এই ২-২ গোলে সমতায় থাকে দুই দল। তবে সমতা নিয়ে খেলা শেষ করলে লিগ থেকে বিদায় নিতে হবে আর্সেনালকে। এমন সমিকরণ নিয়ে আক্রমণের ধার আরো বাড়িয়ে দেয় আর্তেতার শিষ্যরা। তার সুফলও পেয়ে যায় তারা। নির্ধারিত সময় শেষ হওয়ার তিন মিনিট আগে স্বস্তিতে ফেরে আর্সেনাল। ম্যাচের ৮৭ মিনিটে গোল করে নিজের জোড়া গোল পূর্ণ করেন পিয়েরে আমেরিক আউবেমেং। সাথে সাথে শেষ ষোলোর টিকিটও কেটে ফেলে আর্সেনাল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?