ড্র করেও শেষ ষোলোতে ম্যানচেস্টার ইউনাইটেড

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১৪:২৩

সাহস ডেস্ক

উয়েফা ইউরোপা লিগের শেষ ষোলোতে পৌঁছে গেছে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। তাও আবার ড্র করে। প্রথম রাউন্ডের দ্বিতীয় লেগে স্প্যানিশ ক্লাব রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে গোলশূন্য ড্র করে ইউনাইটেড। তবে প্রথম লেগে সোসিয়েদাদকে ৪-০ গোলে হারিয়েছিল ইংলিশ ক্লাবটি। তাই দ্বিতীয় লেগে ড্র করলেও অ্যাওয়ে গোলের সুবাদে শেষ ষোলো নিশ্চিত করেছে ইউনাইটেড।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) দিবাগত রাতে নিজেদের মাঠ ওল্ড ট্রাফোর্ডে দ্বিতীয় লেগে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে গোলশূন্য ড্র করেছে ইউনাইটেড। এর আগে প্রথম লেগে সোসিয়েদাদের মাঠে ৪-০ গোলে জিতেছিল ওলে গানার সুলশারের শিষ্যরা।

এদিন এগিয়ে যাওয়ার প্রথম পেয়েছিল সোসিয়েদাদ। ম্যাচের ১৩তম মিনিটে ড্যানিয়েল জেমস ফাউল করলে পেনাল্টি পায় অতিথিরা। কিন্তু ভাগ্য সহায় হয়নি তাদের, অধিনায়ক মাইকেল ওয়ারজাবালের উঁচু শট গোলবারের পাশ দিয়ে যায়।

এরপরেই আক্রমণের ধার বাড়ায় ইউনাইটেড। বিরতিতে যাওয়ার আগে সোসিয়েদাদের গোলমুখে তিনবার শট নেন ইউনাইটেড বাহিনী। তবে বিরতিতে আগে দুই দলই তিনটি করে বদল আনে। পরে গোলশূন্যতে বিরতিতে যায় দুই দল।

তবে বিরতি থেকে ফিরে ম্যাচের ৬৩ মিনিটে বদলি নামা অ্যাক্সেল টুয়ানজেবের হেডে বল জড়ায় সোসিয়েদাদের জালে। এতে এগিয়ে গিয়েছিল ম্যানইউ। কিন্তু ভিএআরের সহায়তায় গোলটি বাতিল করেন রেফারি। গোলটি বিল্ড আপের সময় ভিক্টর লিন্ডলফ ফাউল করেছিলেন জন বাতিস্তাকে। এর পরে আর কোনো গোল না হলে এই গোলশূন্য নিয়ে অ্যাওয়ে গোলের সুবাদে শেষ ষোলো নিশ্চিত করে সুলসারের দল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?