x

এইমাত্র

  •  লন্ড‌নে নিজ বাসা থেকে অর্থমন্ত্রীর জামাতার মরদেহ উদ্ধার
  •  নুরের বিরুদ্ধে তথ্য-প্রযুক্তি আইনে শাহবাগ থানায় মামলা
  •  হাসপাতালে ভর্তি করোনা রোগীরা দ্রুত মারা যাচ্ছেন: আইইডিসিআর
  •  জ্বর আসেনি, ভালো আছেন খালেদা জিয়া: চিকিৎসক
  •  লকডাউনের মেয়াদ আরও ৭ দিন বাড়তে পারে

বড় জয়ে কোয়ার্টারের পথে বায়ার্ন

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০২১, ১৮:১৩

সাহস ডেস্ক

উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে ইতালিয়ান ক্লাব লাৎসিওকে নাকাল করে ছেড়েছে বর্তমান চ্যাম্পিয়ন জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ। গুনে গুনে চারটি গোল দিয়েছে তারা। যদিও লাৎসিও একটি গোল দিয়েছিল। দলের এই বড় জয়ে লিগের কোয়ার্টার ফাইনালে যাওয়ার পথটা অনেকটা পরিস্কার করে রেখেছে বাভারিয়ানরা।

মঙ্গলবার (২৪ ফেব্রুয়ারি) লাৎসিওর মাঠ স্তাদিও অলেম্পিকো স্টেডিয়ামে তাদেরকেই ৪-১ গোলে হারিয়েছে হ্যান্স ডিটের ফ্লিকের শিষ্যরা। দলের হয়ে গোল চারটি করেছেন রবার্ট লেফানডফস্কি, জামাল মুসিয়ালা ও লিরয় সান। অন্য গোলটি আত্মঘাতী। লাৎসিওর একমাত্র গোলটি করেন হোয়াকিন কোররেয়া।

এদিন ম্যাচ শুরুতেই এগিয়ে যায় বায়ার্ন। ম্যাচের ৯ম মিনিটে লাৎসিওর গোলরক্ষককে দুর্বল ব্যাকপাস দিয়েছিলেন মাতেও মুসাচ্চিও। পেপে রেইনা ছুটে এসে বল নিয়ন্ত্রণে নেওয়ার আগেই নাগাল পেয়ে যান লেফানডোফস্কি। সেখান থেকে সহজেই গোলটি করেন পোলিশ এই ফরোয়ার্ড।

পরে ম্যাচের ২৪ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে বর্তমান চ্যাম্পিয়নরা। লেয়ন গোরেটস্কার পাস ডি-বক্সের মাথায় পেয়ে নিচু শটে বাঁ দিকের পোস্ট ঘেঁষে বল জালে পাঠিয়ে দেন জামাল মুসিয়ালা। ৪২ মিনিটে ব্যবধান আবারো বাড়ান সানে। আলফুঁস ডেভিসের শট ফিরিয়ে দিয়েছিলেন রেইনা, কিন্তু ফিরতি শটে বল পেয়ে জালে জড়ান লিয়র সানে। পরে এই ৩-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বায়ার্ন মিউনিখ।

বিরতি থেকে ফিরে এসেই ব্যবধান আবারো বাড়ায় বায়ার্ন। ম্যাচের ৪৭ মিনিটে দারুণ গতিতে এগিয়ে গিয়ে প্রতিপক্ষের ডিফেন্ডারকে পরাস্ত করে নিচু ক্রস করেন সানে। বল থামাতে গিয়ে উল্টো নিজেদের জালেই পাঠিয়ে দেন ফ্রান্সেসকো আসেরবি। তবে তার দুই মিনিট পরেই ব্যবধান কমায় লাৎসিও। ম্যাচের ৪৯ মিনিটে ডি-বক্সের মাথায় বলে পেয়ে তিন খেলোয়াড়কে পাশ কাটিয়ে দারুণ ফিনিশিংয়ে জাল খুঁজে নেন হোয়াকিন কোররেয়া। পরে ম্যাচের বাকি সময়ে আর কোন গোল না হলে এই ৪-১ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে হ্যান্স ডিটের ফ্লিকের দল।

আগামী ১৭ মার্চ দ্বিতীয় লেগ বায়ার্নের মাঠে হবে মুখোমুখি হবে এই দুই দল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?