x

এইমাত্র

  •  লন্ড‌নে নিজ বাসা থেকে অর্থমন্ত্রীর জামাতার মরদেহ উদ্ধার
  •  নুরের বিরুদ্ধে তথ্য-প্রযুক্তি আইনে শাহবাগ থানায় মামলা
  •  হাসপাতালে ভর্তি করোনা রোগীরা দ্রুত মারা যাচ্ছেন: আইইডিসিআর
  •  জ্বর আসেনি, ভালো আছেন খালেদা জিয়া: চিকিৎসক
  •  লকডাউনের মেয়াদ আরও ৭ দিন বাড়তে পারে

জিরুডের বাইসাইকেল কিকে হারল অ্যাথলেটিকো

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০২১, ১৭:৩৮

সাহস ডেস্ক
ছবি: সংগৃহীত

স্প্যানিশ লিগের শীর্ষে থাকলেও চ্যাম্পিয়নস লিগে বোধহয় পারল না। নিজেদের হোমভ্যানুতে শেষ ষোলোর প্রথম লেগে ফরাসি ফরোয়ার্ড অলিভার জিরুডের একমাত্র গোলে ইংলিশ ক্লাব চেলসির বিপক্ষে হেরে গেল স্প্যানিশ ক্লাব অ্যাথলেটিকো মাদ্রিদ। তবে হতাশার কিছুই নেই, দ্বিতীয় লেগে চেলসির মাঠে কমপক্ষে ২-০ গোলে জিততে পারলে চ্যাম্পিয়নস লিগে টিকে থাকবে দিয়েগো সিমিওনের দল।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ার) রোমানিয়ার বুখারেস্ট অ্যারেনায় প্রথম লেগে দিয়েগো সিমিওনের শিষ্যদের ১-০ গোলে হারিয়েছে টমাস টুখেলের শিষ্যরা।

এদিন দারুন খেলা শুরু করে সিমিওনের দল। প্রথম থেকেই এগিয়ে যাওয়ার বেশ কিছু সুযোগও পেয়েছিল তারা। ম্যাচের ১৪ মিনিটে লুইস সুয়ারেজের পাস থেকে ট্যাপ ইন করে গোল করার সহজ সুযোগ নষ্ট করেন টমাস লেমার। ঠিক পরের মিনিটেই একই ধরনের সুযোগ নষ্ট করে চেলসি।

পরে ৩৯ মিনিটে ভেরনারের একটা জোরালো শট সেভ করে অ্যাথলেটিকোকে রক্ষা করেন গোলরক্ষক ইয়ান ওবলাক। তবে গোলের সুযোগ পেয়েও কোন দলই গোল করতে পারেনি। অবশেষে গোলশূন্যতে প্রথমার্ধ শেষ করে দুই দল।

দ্বিতীয়ার্ধে ফিরেও গোলের চেষ্টা চালিয়েছে অ্যাথলেটিকবাহিনী। উল্টো পিছিয়ে পড়ে স্প্যানিশ ক্লাবটি। ম্যাচের ৬৮ ডি-বক্সে অ্যাথলেটিকোর ডিফেন্ডার মারিও এরমেসোর পায়ে লেগে বল ওপরে উঠলে দুর্দান্ত এক বাইসাইকেল কিকে দলকে এগিয়ে দেন অলিভার জিরুড। যদিও অফসাইডের কারণে গোলটি বাতিল করেছিলেন রেফারি। পরে তা ভিআর দেখে সিদ্ধান্ত পাল্টে গোলের বাঁশি বাজান। পরে ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হলে এই ১-০ গোলে এগিয়ে থেকে মাঠ ছাড়ে চেলসি।

আগামী ১৭ মার্চ দ্বিতীয় লেগে চেলসির মাঠে মুখোমুখি হবে অ্যাথলেটিকো ও চেলসি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?