অবসরের ঘোষণা দিলেন লঙ্কান ওপেনার উপুল থারাঙ্গা

প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি ২০২১, ২১:০৪

সাহস ডেস্ক

অবশেষে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন শ্রীলঙ্কার বাঁহাতি ওপেনার উপুল থারাঙ্গা। দীর্ঘদিন মাঠের বাইরে থাকা এই ওপেনার জাতীয় দলে ফেরার আশায় অপেক্ষায় ছিলেন। তবে টিম ম্যানেজম্যান্টের কাছ থেকে কোন আশার বাণী না পেয়ে অবশেষে অবসরের ঘোষণা দিয়েছে লঙ্কান এই বাঁহাতি ওপেনার।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) সামাজিক যোগাযোগ মাধ্যম নিজের অফিসিয়াল টুইটার পেজে অবসরের ঘোষণা দিয়ে তিনি লেখেন, আমি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছি।

টুইটারে বিদায় বার্তায় তিনি লিখেছেন, আমার বন্ধুরা, প্রাচীন প্রবাদে যেমন বলা হয়, সব ভালো জিনিসেরই একটা সমাপ্তি আছে। আমি বিশ্বাস করি, এখন আমার সময় হয়েছে ১৫ বছর খেলাটিকে আমার সব দেয়ার পর আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলার।

আমি পেছনে রেখে যাচ্ছি অনেক মধুর স্মৃতি ও দারুণ সব বন্ধুদের। আমি শ্রীলঙ্কা ক্রিকেটের কাছে কৃতজ্ঞ যে তারা আমার ওপর আস্থা রেখেছে, আমার ওপর বিনিয়োগ করেছে।

আমি ক্রিকেট ভক্ত, আমার বন্ধু ও পরিবারের প্রতি কৃতজ্ঞ। তারা আমার ভালো কিংবা খারাপ সময়ে পাশে দাঁড়িয়েছে। আপনাদের অনুপ্রেরণামূলক বার্তা আমাকে লক্ষ্য পানে ছুটে যাওয়ার সাহস দিয়েছে। এ কারণে আমি আপনাদের ধন্যবাদ দিতে চাই এবং সবার জন্য শুভকামনা জানাতে চাই।

আমি ভবিষ্যতের জন্য শ্রীলঙ্কা ক্রিকেটকে শুভকামনা জানাই। আমি আশাবাদী আমাদের দল শিগগিরই শক্তিশালী হয়ে ঘুরে দাঁড়াবে।

এই বাঁহাতি ব্যাটসম্যানকে শ্রীলঙ্কার জার্সিতে সর্বশেষ দেখা গেছে ২০১৯ সালের মার্চে। দীর্ঘদিন ধরে তিনি লঙ্কানদের অপরিহার‌্য ও গুরুত্বপূর্ণ খেলোয়াড় ছিলেন। সংক্ষিপ্ত সময়ের জন্য দেশটির অধিনায়কের দায়িত্বও পালন করেছেন থারাঙ্গা।

শ্রীলঙ্কার হয়ে ৩১ টেস্ট, ২৩৫ ওয়ানডে ও ২৬টি টি-টোয়েন্টি খেলেছেন ৩৬ বছর বয়সী ব্যাটসম্যান। ৫০ ওভারের ক্রিকেটের মতো সাদা পোশাকের ক্রিকেটে তেমন প্রতিপত্তি দেখাতে পারেননি থারাঙ্গা। টেস্টে ৩ সেঞ্চুরি ও ৮ ফিফটিতে ১৭৫৪ রান করেছেন তিনি।

ওয়ানডেতে ৩৩.৭৪ গড়ে করেছেন ৬৯৫১ রান। যার মধ্যে আছে ১৫ সেঞ্চুরি ও ৩৭ ফিফটি। ২০১১ বিশ্বকাপে জিম্বাবুয়ে (১৩৩) ও ইংল্যান্ডের (১০২*) বিপক্ষে সেঞ্চুরি করেন তিনি।

টি-টোয়েন্টিতে ১৬.২৮ গড়ে করেছেন ৪০৭ রান। সংক্ষিপ্ত সময়ের জন্য শ্রীলঙ্কার টি-টোয়েন্টি ফরম্যাটে অধিনায়কের দায়িত্বে ছিলেন থারাঙ্গা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত