x

এইমাত্র

  •  তিন পার্বত্য জেলায় সেনাবাহিনীর ছেড়ে যাওয়া ক্যাম্পে পুলিশ মোতায়েন করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী
  •  মিয়ানমারে বিক্ষোভকারীদের ওপর গুলি, নিহত ৬
  •  ইউপি নির্বাচনে অংশ নেবে না বিএনপি: ফখরুল

প্রথম ২-০ গোলে জিতল চট্টগ্রাম আবাহনী

প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি ২০২১, ২০:০৭

সাহস ডেস্ক

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে নিজেদের দশম ম্যাচে চিনেদু ম্যাথিউ ও মান্নাফ রাব্বির দুই অর্ধের দুই গোলে রহমতগঞ্জকে হারিয়ে প্রথম ২-০ গোলের দারুন জয় তুলে নিয়েছে চট্টগ্রাম আবাহনী। এর আগের ৯ ম্যাচে ৩টিতে জয় পেয়েছিল আবাহনী। ওই তিন ম্যাচেই ১-০ গোলের ব্যবধানে জিতেছিল তারা। তবে এই ২-০ গোলের জয়ে ১৫ পয়েন্ট নিয়ে টেবিলের ৬ষ্ঠ স্থানে উঠে এসেছে বন্দরনগীর দলটি।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে গোলাম জিলানির শিষ্যদের ২-০ গোলে হারিয়েছে মারুফুল হকের শিষ্যরা।

এদিন ম্যাচের শুরুতে এগিয়ে যায় আবাহনী। ম্যাচের সপ্তম মিনিটে রাকিব হোসেনের থ্রু থেকে বক্সে ঢুকে বাঁ পায়ে লক্ষ্যভেদ করে দলকে এগিয়ে দেন নাইজেরিয়ান চিনেদু ম্যাথিউ।

পিছিয়ে থাকা রহমতগঞ্জ সমতায় ফেরার একটি সুযোগ তৈরি করেছিল ম্যাচের ৩৩ মিনিটে। কিন্তু সুযোগটি কাজে লাগেনি। দিদারুল আলমের কর্নারে আইভরি কোস্টের ক্রিস রেমির হেড ক্রসবারের ওপর দিয়ে বলটি চলে যায়। এরপর প্রথমার্ধের বাকি সময়ে আর কোন গোল না হলে এই ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় চট্টগ্রামন আবাহনী।

বিরতি থেকে ফিরে এসে সমতায় ফিরতে মরিয়া হয়ে ওঠে রহমতগঞ্জ। উল্টো আরেকটি গোল খেয়ে বসে তারা। ম্যাচের ৮৩ মিনিটে ব্রাজিলিয়ান নিক্সন গুলের্মের লব থেকে বদলি নামা মান্নাফ রাব্বি ঠাণ্ডা মাথায় ডান পায়ের দুর্দান্ত ভলিতে দলের জয়সূচক গোলটি করেন। এই ২-০ গোলের ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে চট্টগ্রাম আবাহনী।

এই জয়ে ১০ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে টেবিলের ৬ষ্ঠ স্থানে উঠে এসেছে চট্টগ্রাম আবাহনী। সমান ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে বসুন্ধরা কিংস। সমান ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে ঢাকা আবাহনী লিমিটেড। এক ম্যাচ কম খেলা অর্থাৎ সমান ৯ ম্যাচ খেলে ১৯ পয়েন্ট নিয়ে তৃতীয়তে শেখ জামাল ধানমণ্ডি ক্লব, ১৭ পয়েন্ট নিয়ে চতুর্থস্থানে শেখ রাসেল ক্রীড়া চক্র এবং ১৫ পয়েন্ট নিয়ে ৫ম স্থানে আছে ঐতিহ্যবাহী ক্লাব মোহামেডান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?