নিউজিল্যান্ডের উদ্দেশ্যে রওনা দিলো টাইগাররা

প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি ২০২১, ১৯:১০

সাহস ডেস্ক

ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে ছাড়াই নিউজিল্যান্ডের উদ্দেশ্যে রওয়ানা দিয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। আজ মঙ্গলবার বিকেল ৪টায় সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে ক্রাইস্টচার্চের উদ্দেশ্যে যাত্রা শুরু করেছে ২০ সদস্যের টাইগার দল।

খেলা শুরু হতে বাকি এখনো প্রায় এক মাস। তবে কোয়ারেন্টাইন এবং প্রস্তুতির জন্য আজ এক মাস আগে নিউজিল্যান্ডের উদ্দেশ্যে বিমানে উঠেছে বাংলাদেশ দল। সঙ্গে কর্মকর্তা এবং কোচিং স্টাফদের নিয়ে আরো ১৫ জন আছেন। বাংলাদেশ সময় ভোরে গিয়ে পৌঁছানোর কথা রয়েছে ক্রিকেটারদের।

আগামী ২০ মার্চ থেকে ওয়ানডে দিয়ে শুরু হবে সিরিজ। এদিন ডানেডিনে হবে সিরিজের প্রথম ম্যাচ। এরপর ২৩ মার্চ ক্রাইস্টচার্চে হবে দ্বিতীয় ম্যাচ। তৃতীয় ও শেষ ম্যাচটি হবে ২৬ মার্চ ওয়েলিংটনে। তার আগে নিউজিল্যান্ড গিয়ে প্রথমে কোয়ারেন্টাইনে থাকতে হবে সবাইকে। কোয়ারেন্টাইন শেষে কুইন্সটাউনে পাঁচদিনের বিশেষ প্রস্তুতি ক্যাম্প করবে টাইগাররা।

ওয়ানডে সিরিজ শেষ হওয়ার দুইদিন পরেই শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। ২৮ মার্চ হ্যামিল্টনে হবে সিরিজের প্রথম ম্যাচ। ৩০ মার্চ নেপিয়ারে হবে দ্বিতীয় ম্যাচ এবং তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচটি ১ এপ্রিল অকল্যান্ডে।

এদিকে ইনজুরিতে পরে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের টেস্ট থেকে ছিটকে যান সাকিব। তারওপর তৃতীয় সন্তানের বাবা হতে যাচ্ছেন আগামী মাসে। এ কারণে নিউজিল্যান্ড সফরের আগেই ছুটি নিয়েছেন সন্তানসম্ভবা স্ত্রী পাশে থাকতে। রবিবার রাতেই যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে বিমানে উঠেছেন সাকিব। যে কারণে সাকিবকে ছাড়াই নিউজিল্যান্ড যেতে হলো বাংলাদেশ দলকে।

নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ দল:
তামিম ইকবাল, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহীম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, নাঈম শেখ, তাসকিন আহমেদ, আল আমিন হোসেন, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, শেখ মেহেদি হাসান, রুবেল হোসেন, নাসুম আহমেদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত