x

এইমাত্র

  •  তিন পার্বত্য জেলায় সেনাবাহিনীর ছেড়ে যাওয়া ক্যাম্পে পুলিশ মোতায়েন করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী
  •  মিয়ানমারে বিক্ষোভকারীদের ওপর গুলি, নিহত ৬
  •  ইউপি নির্বাচনে অংশ নেবে না বিএনপি: ফখরুল

আগে দেশের খেলা, আইপিএল নিয়ে চাপ নেই: মোস্তাফিজ

প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি ২০২১, ১৬:৫২

গতকাল বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়ে দিয়েছেন, জোর করে কাউকে খেলানো হবে না। কারও যদি জাতীয় দলের চেয়ে অন্য কোনো জায়গায় খেলতে ভালো লাগে, তাহলে খেলতে পারে। এমন সুযোগ পেয়েও কাজে লাগালেন না কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। বরং আসন্ন আইপিএল চলাকালীন যদি বাংলাদেশের খেলা থাকে তাহলে সে দেশের জার্সিতেই খেলবেন, এমনটা জানিয়ে তিনি বলেছেন, দেশপ্রেম আগে। সবার আগে দেশের খেলা।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) বিসিবি একাডেমিতে সংবাদমাধ্যমকে একথা জানিয়েছেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান।

মোস্তাফিজ বলেন, ‘দেশপ্রেম আগে। সবার আগে আমার দেশের খেলা। যদি টেস্টে (শ্রীলঙ্কা সফর) আমাকে রাখে, আমি টেস্ট খেলব। বিসিবি যেটা বলবে আমি সেটা করব। বিসিবি চাইলে (শ্রীলঙ্কা যেতে) রাজি না হওয়ার তো কিছু নাই। দেশের খেলা বা আইপিএলে খেলা- এ বিষয়ে অন্য কোন চাপ নেই।’

তিনি আরো বলেন, ‘তবে দলে যদি না থাকি তাহলে বিসিবি তো আমাকে বলবে যে, আমি নাই। তখন আমি বিসিবিকে বলব (আইপিএল খেলার কথা), বিসিবি যদি আমাকে ছাড়ে, তাহলে আমি আইপিএলে খেলব।’

এতে বোঝা গেল কাটার মাস্টার নিজের সোজাসাপটা সিদ্ধান্তটা দিয়ে রাখলেন বিসিবির কাঁধে। বোর্ড যেটা বলবে, তিনি সেটাই করবেন। শ্রীলঙ্কা সফরে তাকে রাখলে অবশ্যই যাবেন ২৫ বছর বয়সী এই বাঁহাতি পেসার।

গত বৃহস্পতিবার (১৮ ফ্রেবুয়ারি) হওয়া ২০২১ আইপিএল ১৪তম আসরের নিলামে ডাক পেয়েছেন বাংলাদেশের দুই সেরা খেলোয়াড়। সাকিব আল হাসান ফিরেছেন তার সাবেক ঘর কলকাতা নাইটরাইডারসে এবং মোস্তাফিজকে কিনেছে রাজস্থান রয়েলস।

আইপিএলে খেলতে এরই মধ্যে বিসিরি কাছে ছুটি চেয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। আইপিএল চলাকালীন শ্রীলঙ্কা সফর থাকলে সেখানে যেতে পারবেন না তিনি। এমন সিদ্ধান্তে সমালোচনার মুখে পরেন সাকিব। তবে বিসিবি কিন্তু ছাড়পত্র দিয়ে রেখেছে সাকিবকে। মোস্তাফিজকেও আটকাবে না বিসিবি। চাইলে তাকেও ছাড়পত্র দেওয়া হবে। কিন্তু মোস্তাফিজ হাঁটলেন অন্য পথে। সমালোচনার হাতে সঁপে দিলেন না নিজেকে। দায়িত্ব দিয়ে রাখলেন বিসিবির কাঁধে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?