x

এইমাত্র

  •  তিন পার্বত্য জেলায় সেনাবাহিনীর ছেড়ে যাওয়া ক্যাম্পে পুলিশ মোতায়েন করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী
  •  মিয়ানমারে বিক্ষোভকারীদের ওপর গুলি, নিহত ৬
  •  ইউপি নির্বাচনে অংশ নেবে না বিএনপি: ফখরুল

শিরোপা পুনরুদ্ধারে আরেক ধাপ এগিয়ে ম্যানচেস্টার সিটি

প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০২১, ১৪:৩১

সাহস ডেস্ক

গত ১৫ ডিসেম্বর থেকেই জয়ের ধারা বজায় রাখছে ম্যানচেস্টার সিটি। সেই থেকে এখন পর্যন্ত কোন পয়েন্ট হারায়নি তারা। তবে আর্সেনালের বিপক্ষে জয়ের আত্মবিশ্বাসটা নিয়েই মাঠে নেমেছিল পেপ শিষ্যরা। সেই আত্মবিশ্বাসেই আর্সেনালকে হারিয়ে শিরোপা পুনরুদ্ধারে আরেক ধাপ এগিয়ে গেল তারা। ইংলিশ প্রিমিয়ার লিগে রাহিম স্টার্লিংয়ের একমাত্র গোলে আর্সেনালকে তাদেরই মাঠে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। এই নিয়ে টানা ১৮তম জয় পেলো সিটিজেনরা।

রবিবার (২১ ফেব্রুয়ারি) এমিরেটস স্টেডিয়ামে মিকেল আর্তেতার শিষ্যদের ১-০ গোলে হারিয়েছে পেপ গার্দিওলার শিষ্যরা।

এদিন শুরুতেই এগিয়ে যায় সিটিজেনরা। ম্যাচের মাত্র দ্বিতীয় মিনিটে রিয়াদ মাহারেজের ক্রসে লাফিয়ে প্রতিপক্ষের এক খেলোয়াড়কে পরাস্ত করে দারুণ হেডে গোল করেন জ্যামাইকান ফরোয়ার্ড রহিম স্টার্লিং।

পুরো ম্যাচজুড়ে এই একটিই গোল হয়েছে। তবে বিরতিতে যাওয়ার আগে আর্সেনালের জালে ৪টি শট নিয়েছিল সিটিজেনরা। আর্সেনাল তখন পর্যন্ত রক্ষণ সামলাতে হিমশিম খাচ্ছে। তবে যেকোনো সুযোগ কাজে লাগানোর জন্য মরিয়া সিটি গোল করতে ব্যর্থ হয়। এরপর দ্বিতীয়ার্ধে প্রায় এক মাস পর মাঠে নামা কেভিন ডি ব্রুইনের একটি শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। ইলকাই গুন্দোগানের দারুণ শট ঠেকিয়ে দেন আর্সেনালের গোলরক্ষক লেনো। তবে শেষ পর্যন্ত ওই এক গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে পেপ গার্দিওলার শিষ্যরা।

এই জয়ে ২৫ ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি। সমান ম্যাচে সমান ৪৯ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে ম্যানচেস্টার ইউনাইটেড ও তৃতীয়তে আছে লেস্টার সিটি। এই দল দুটি ম্যানসিটির চেয়ে ১০ পয়েন্ট পিছিয়ে আছে। সমান ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে আছে ওয়েস্ট হ্যাম। সমান ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে টেবিলের ৫ম স্থানে আছে চেলসি। সমান ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে টেবিলের ৬ষ্ঠ স্থানে আছে লিভারপুল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?