x

এইমাত্র

  •  তিন পার্বত্য জেলায় সেনাবাহিনীর ছেড়ে যাওয়া ক্যাম্পে পুলিশ মোতায়েন করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী
  •  মিয়ানমারে বিক্ষোভকারীদের ওপর গুলি, নিহত ৬
  •  ইউপি নির্বাচনে অংশ নেবে না বিএনপি: ফখরুল

পয়েন্ট হারিয়ে রিয়াল থেকে পিছিয়ে গেলো বার্সা

প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০২১, ২১:২৫

সাহস ডেস্ক

চলতি মৌসুমে ২৩ ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে শিরোপা দৌড়ে শীর্ষে আছে অ্যাতলেটিকো মাদ্রিদ। ২৪ ম্যাচে মাত্র ৩ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয়তে আছে রিয়াল মাদ্রিদ। আর বার্সেলোনার পয়েন্ট ছিল ৪৬, রিয়ালের থেকে দুই ম্যাচ কম খেলে। কম খেলা এই দুই ম্যাচ জিতলেই রিয়ালের সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থেকে টেবিলের দ্বিতীয়তে উঠে যাবে বার্সেলোনা। এমন সমীকরণ নিয়ে আজ ২৩তম ম্যাচে ঘরের মাঠে নিচের সারির দল কাদিজের বিপক্ষে নেমে পয়েন্ট হারিয়েছে স্বাগতিকরা। এতে শিরোপা জয়ের দৌড়ে কঠিন হয়ে গেলো কাতালানদের।

রবিবার (২১ ফেব্রুয়ারি) ক্যাম্প নূয়ে স্প্যানিশ লা লিগার ম্যাচে কাদিজের বিপক্ষে ১-১ গোলের ড্র করে পয়েন্ট ভাগাভাগি করে নিয়েছে রোনাল্ড কোম্যানের শিষ্যরা।

এদিন ম্যাচের শুরু থেকেই দাপট দেখিয়েছে বার্সেলোনা। তবে বেশ কয়েকটা গোলের সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি কোম্যান শিষ্যরা। যার ফল পেয়েছে হাতে নাতে। ম্যাচের ১৭ মিনিটে আলবার গোলে এগিয়ে যেত বার্সা। কিন্তু ২৫ গজ দূর থেকে লেফটব্যাক জর্দি আলবার শট কাদিজের বারের পাশ দিয়ে যায়। ছয় মিনিট পর আঁতোয়ান গ্রিজমানের শট আটকে দেন কাদিজ ডিফেন্ডার। তার ছয় মিনিট পর আফসোস মেসিকে ঘিরে। ২৫ গজ দূর থেকে মেসির বাঁকানো শট জালে ঢুকবে ঢুকবে, এমন অবস্থায় ঝাঁপিয়ে পড়ে সেটি ফিরিয়ে দেন কাদিজ গোলকিপার লেদেসমা। ম্যাচজুড়ে দারুণ খেলেছেন কাদিজ গোলকিপার।

এর তিন মিনিট পরে বার্সাকে আটকাতে পারল না কাদিজের গোলরক্ষক। তার কিছু করারও ছিল না। ম্যাচের ৩২ মিনিটে বার্সা মিডফিল্ডার পেদ্রিকে বক্সে কাদিজ ডিফেন্ডার ফেলে দিলে পেনাল্টি পায় বার্সা, সেখান থেকে স্পট কিকে গোল করেন অধিনায়ক লিও মেসি। কাদিজ অবশ্য সঙ্গে সঙ্গেই প্রায় জবাব দিয়ে ফেলেছিল! কিন্তু কাদিজ স্ট্রাইকার সোবরিনোর শট পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়। এরপর প্রথমার্ধে আর কোন গোল না হলে এই ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বার্সেলোনা।

বিরতি থেকে ফিরে এসেও দাপট দেখিয়েছে বার্সা। গোলের কাছে গিয়েও গোল পায়নি কাতালানরা। ৬২ মিনিটে গ্রিজমানের শট ঠেকিয়ে দেন লেদেসমা, ৪ মিনিট পর দেম্বেলের শট যায় বার ঘেঁষে। ৭৩ মিনিটে মেসি ভলি রাখতে পারলেন না পোস্টে। সাত মিনিট পর আবার মেসির হতাশা, আবারও ২৫ গজ দূর থেকে তাঁর বাঁকানো শট পোস্টে বাতাস লাগিয়ে যায়। এরপর ৮৫ মিনিটে রিকি পুচ দারুণ সুযোগ কাজে লাগাতে ব্যর্থ। তবে তার চার মিনিট পরেই সমতায় ফেরে কাদিজ। কাদিজ স্ট্রাইকার সোবরিনোকে বক্সে ফাউল করেন ক্লেমঁ লংলে। সঙ্গে সঙ্গে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। সেখান থেকে স্পট কিকে জালে জড়ান অ্যালেক্স ফার্নান্দেস। পরে আর কোন গোল না হওয়ায় এই ১-১ গোলের সমতা নিয়ে মাঠ ছাড়ে দুই দল।

এই ড্র নিয়ে ২৩ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তেই থেকে গেল বার্সেলোনা। ২৪ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ এবং ২৩ ম্যাচ খেলে ৫৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে অ্যাতলেটিকো মাদ্রিদ। এদিকে ২২ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে আছে সেভিয়া।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?